বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য কাবুলের মৃত্যু

0
291

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য, জনতা ব্যাংক এমপ্লয়িজ ইউনিয়নের সাবেক নেতা, যশোর ইনস্টিটিউট পাবলিক লাইব্রেরির সাবেক লাইব্রেরি সম্পাদক মোস্তাফিজুর রহমান কাবুল আর নেই। রোববার রাত সাড়ে নয়টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না….রাজিউন)। সম্প্রতি তার ফুসফুসে ক্যান্সার ও মাথায় টিউমার ধরা পড়ে। আজ সোমবার ভোরের মধ্যে তার লাশ ঢাকা থেকে যশোরে নিয়ে আসা হবে। মণিরামপুরের ঝাঁপায় পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হতে পারে। দলীয় সূত্রে এসব তথ্য জানা গেছে।
যশোর জেলা ওয়ার্কার্স পার্টি সূত্রে জানা গেছে, মোস্তাফিজুর রহমান কাবুলের মাথায় টিউমার ও ফুসফুসে ক্যান্সার ধরা পড়লে তাকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার কয়েকটি থেরাপিও দেয়া হয়েছিল। এরপর তিনি হাসপাতাল ছেড়ে প্রায় ১৪ দিন ঢাকায় আত্মীয়ের বাড়িতে ছিলেন। সেখানে রোববার সকালের দিকে তিনি ফের অসুস্থ হয়ে পড়লে তাকে সকাল ১১টার দিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে রাত সাড়ে ১০টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।
মোস্তাফিজুর রহমান কাবুল ছাত্রাবস্থায় বামপন্থী রাজনীতিতে সক্রিয় ছিলেন। এছাড়া, যশোরের সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গণেও তিনি ছিলেন পরিচিতি নেতৃস্থানীয় ব্যক্তিত্ব। জনতা ব্যাংকের সিনিয়র অফিসার হিসেবে গত ডিসেম্বর মাসে অবসর গ্রহণ করেন। তিনি একজন সুলেখক ও সুবক্তা ছিলেন। ছিলেন একজন পরিক্ষীত শ্রমিক নেতাও। সর্বশেষ কংগ্রেসে তিনি বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হয়েছিলেন।
মোস্তাফিজুর রহমান কাবুলের বাড়ি যশোরের মণিরামপুর উপজেলার ঝাঁপা ইউনিয়নে। যশোর শহরের বারান্দী মোল্লাপাড়ায় তার নিজস্ব বাড়িও রয়েছে। স্ত্রী এবং এক ছেলে ও এক মেয়ে রয়েছে তার।