বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি মিশা সওদাগর, সম্পাদক জায়েদ

0
679

নিজস্ব প্রতিবেদক : সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে নতুন সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচিত হয়েছেন। শুক্রবার রাতে ভোট গণনা শেষে নির্বাচন কমিশন থেকে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

ফলাফলে মিশা সওদাগর ২৫৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ওমর সানী পেয়েছেন ১৫৩ ভোট। অপরদিকে ২৭৯ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জায়েদ খান, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী অমিত হাসান পেয়েছেন ১৪৫ ভোট।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন চলচ্চিত্র নির্মাতা মনতাজুর রহমান। শিল্পী সমিতির নির্বাচনে আরও দুজন নির্বাচন সহকারী কমিশনারের দায়িত্বে রয়েছেন নাজমুল হুদা মিন্টু ও পীরজাদা শহীদুল হারুন।

সহ-সভাপতি পদে রিয়াজ ৩২৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। কার্যনির্বাহী পরিষদে সর্বোচ্চ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন সাইমন সাদিক। তিনি মোট ভোট পেয়েছেন ৩৬১।

কার্যনির্বাহী পরিষদে আরো যারা নির্বাচিত হলেন: সুব্রত (৩১০ ভোট), আরমান (২৬৫), রোজিনা (৩৪৪ ভোট), অঞ্জনা ( ৩২২ ভোট), সুশান্ত (৩৪২ ভোট), আলীরাজ (৩০৩ ভোট), মৌসুমী (৩৪৯ ভোট), পূর্ণিমা (২৮২ ভোট), পপি (৩০২ ভোট), ফেরদৌস (২৬১ ভোট), নাসরিন (২৬৮ ভোট), জেসমিন (৩২৬ ভোট), ইমন (২৬২ ভোট), জ্যাকি আলমগীর (২৯৫ ভোট), জাকির হোসেন (১৯০ ভোট) ও কমল (২৪২ ভোট)।

নির্বাচনে মোট প্রার্থী ছিলেন ৫৭ জন। আর ৬২৪ জন ভোটারের মধ্যে ৫৫৮ জন ভোট প্রদান করেন, যারা প্রত্যেকেই চলচ্চিত্রের নিবন্ধিত শিল্পী। শুক্রবার সকাল ৯ টায় ভোটগ্রহণ শুরু হয়ে শেষ হয় সন্ধ্যা ৬টায়।

তবে নির্বাচনে দিনভর সরগরম অবস্থা বিরাজ করছিল। রাতে বেশকিছু অপ্রীতিকর ঘটনাও ঘটে। এরমধ্যে এফ‌ডি‌সি‌র মধ্যে মারামা‌রির ঘটনাও ঘটে, তাতে আহত হন চিত্রনায়ক সাইমন সা‌দিক। অন্যদিকে নায়ক শাকিব খানকে নিয়েও হয়েছে আরেক দূর্ঘটনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here