বৃষ্টির কারণে খেলা বন্ধ!

0
563

ক্রীড়া ডেস্ক: আবারো বৃষ্টির কবলে দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ প্রথম টেস্টের চতুর্থ দিনের খেলা।লাঞ্চ বিরতির পর বৃষ্টির কারণে প্রায় আধ ঘন্টা বন্ধ থাকে খেলা। চা বিরতি পর্যন্ত ভালোমতোই শেষ হলো। কিন্তু চা বিরতির পর বৃষ্টির কারণে ফের খেলা বন্ধ। ৩ উইকেটে ৪৯ রান নিয়ে চা বিরতিতে যায় বাংলাদেশ। ৩৭৫ রানে পিছিয়ে ছিল মুশফিকের দল।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম টেস্ট নিশ্চিত হারের দিকে এগুচ্ছে বাংলাদেশ। ৪২৪ রানের টার্গেটে ব্যাট করতে নেমে কঠিন অবস্থায় পড়েছে তিন উইকেট হারিয়ে।

বিরাট টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই পেসার মরনে মরকেলের তোপে পড়েন তামিম ও মুমিনুল।কোনো রান না করেই ফিরে যান তারা। ০ রানে হারাতে হয়েছে ২ উইকেট। ভয়াবহ ব্যাটিং ধসে পড়ে বাংলাদেশ। এরপর বিপর্যয় থেকে দলকে টেনে তোলার চেষ্টা করে যন অধিনায়ক মুশফিকুর রহিম ও ইমরুল কায়েস। কিন্তু জুটিটা লম্বা হয়নি।কায়েস স্পিনার মহারাজের বলে ফিরেছেন ৩২ রান করে। মুশফিক ১৬ রানে ব্যাট করছিলেন।

আজ চতুর্থ দিনে ৩ উইকেটে ২০৩ রান নিয়ে লাঞ্চে যায় প্রোটিয়ারা। লাঞ্চের পর বৃষ্টির কারণে কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। এরপর শুরু হয় মুমিনুলের বোলিং ম্যাজিক। দ্বিতীয় সেশনের শুরুতেই অনিয়মিত বোলার মুমিনুল হকের কল্যাণে উইকেট পায় বাংলাদেশ। ৮১ রানে অধিনায়ক ডু প্লেসিসকে এলবির ফাঁদে ফেলেন মুমিনুল।

এরপর তিনি বাভুমাকে ফেরান ৭১ রানে। ডি কককেও আগে বাড়তে দেননি তিনি। ৮ রানে ডি কককে আউট করে টেস্টে প্রথমবারের মতো তিন উইকেট নেন মুমিনুল। এর কিছু পরেই ৬ উইকেটে ২৪৭ রানে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে দক্ষিণ আফ্রিকা। ২৭ রান দিয়ে ৩ উইকেট নেন মুমিনুল। ৩০ রানে ২ উইকেট নেন মোস্তাফিজ।

৩ উইকেটে ৪৯৬ রানে প্রথম ইনিংস ঘোষণা করেছিল দক্ষিণ আফ্রিকা। জবাবে প্রথম ইনিংসে ৩২০ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। ফলে বাংলাদেশের সামনে টার্গেট দাঁড়ায় ৪২৪।

তৃতীয় দিনের শেষ এক ঘন্টা খেলা হতে পারেনি আলোর স্বল্পতার কারণে। ২ উইকেটে ৫৪ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করে স্বাগতিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here