বেনাপোলে জাল ভ্রমণ কর তৈরির সরঞ্জাম জব্দ, আটক ২

0
143

বেনাপোল প্রতিনিধি : বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টের প্যাসেঞ্জার টার্মিনাল এলাকায় অভিযান চালিয়ে জাল ভ্রমণ কর ছাপা মেশিন ও তার সরঞ্জাম জব্দ করেছে বেনাপোল পোর্ট থানা পুলিশ।

আজ শনিবার (১৬ জুলাই) সকালে বেনাপোল পোর্ট এলাকায় শামীম কম্পিউটার হাউজ থেকে জাল ভ্রমণ কর (ট্রাভেল ট্যাক্স) সরবরাহকারী ২ প্রতারককে আটক করে পুলিশ। এছাড়া এ কর্মকাণ্ডে জড়িত ৭ জন পলাতক রয়েছে।

পলাতক প্রতারক চক্রের সদস্যদের আটকের জোর প্রচেষ্টা চলছে বলে জানিয়ে বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুঁইয়া বলেন, এ ব্যাপারে আমরা তদন্তে নেমেছি, প্রকৃত আসামিদের আইনের আওতায় আনা হবে। তবে এ ঘটনার সাথে অনেক সংস্থার সদস্য এবং একটি সিন্ডিকেট জড়িত আছে বলে প্রাথমিকভাবে ধারণা করছি।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টে ভারতগামী যাত্রীদের বন্দর কর্তৃপক্ষের প্যাসেঞ্জার টার্মিনালে লাইনে দাঁড় করিয়ে বন্দরে প্রবেশ করার অনুমতি দেন বন্দর কর্তৃপক্ষ। বন্দরের নিয়োজিত আনসার সদস্যরা যাত্রীদের ভ্রমণ কর এবং পোর্ট চার্জ চেকিং করেন। চেকিং এর পরেই যাত্রীদের বন্দরে প্রবেশের অনুমতি দিয়ে থাকেন তারা। তাহলে জাল ভ্রমণ করের ব্যাপারে কি ভূমিকা ছিল আনসার বা বন্দর কর্তৃপক্ষের এমন অভিযোগ আজিম নামে একজন পাসপোর্ট যাত্রীর।