বেনাপোলে নিহত ৯ শিশু শিক্ষার্থীর স্মরণে র‌্যালি ও স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শোক দিবস পালিত

0
383

রাশেদুজ্জামান রাসেল ,বেনাপোলঃ যশোরের বেনাপোলে পিকনিকের বাসে সড়ক দুর্ঘটনায় নিহত ৯ শিশু শিক্ষার্থীর স্মরণে র‌্যালি ও স্মৃতিস্তম্ভে ফুল দিয়ে শোক দিবস পালিত হয়েছে।
আজ শনিবার বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিহত ৯ শিক্ষার্থীদের স্মরণে র‌্যালি ও স্মৃতিস্তম্ভে ফুল, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
এসময় সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিল উদ্দিন বলেন, মৃত্যু খুব সহজাত একটি বিষয়। পৃথিবীতে জন্মের পর মৃত্যুর স্বাদ নিতে হবে এটা অবধারিত। তবে কিছু মৃত্যু মেনে নেওয়া যায় না, সহজে ভোলাও যায় না। বছর ঘুরে আবার ফিরে এসেছে আজকের এই দিন। ২০১৪ সালের আজকের এ দিনে (১৫ ফেব্রুয়ারি) সড়ক দুর্ঘটনায় নিহত হয় বেনাপোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৯ শিশু শিক্ষার্থী। আজও সেই শিক্ষার্থীদের পরিবারের মানুষের সেই শোক শেষ হয়নি। বেনাপোলবাসী আজও ভুলতে পারে না ভয়াল সে দিনের কথা।প্রসঙ্গত, ২০১৪ সালের ১৫ ফেব্রুয়ারী বেনাপোল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা মুজিবনগর থেকে শিক্ষা সফর শেষে বেনাপোলে ফেরার পথে ঝাউতলা কাঁদবিলা পুকুর পাড়ে সড়ক দুর্ঘটনার কবলে পড়ে। এ ঘটনায় নিহত হয় ৯ শিক্ষার্থী এবং আহত হয় ৪৭ জন।
নিহত ৯ শিক্ষার্থী- বেনাপোল পৌরসভার ছোটআঁচড়া গ্রামের সৈয়দ আলীর দুই মেয়ে পঞ্চম শ্রেণীর ছাত্রী সুরাইয়া (১০) ও তার বোন তৃতীয় শ্রেণির ছাত্রী জেবা আক্তার (৮), ছোটআঁচড়া গ্রামের ইউনুস আলীর মেয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী মিথিলা (১০), রফিকুল ইসলামের মেয়ে চতুর্থ শ্রেণির ছাত্রী রুনা আক্তার মীম (৯), লোকমান হোসেনের ছেলে চতুর্থ শ্রেণির ছাত্র শান্ত (৯), গাজিপুর গ্রামের সেকেন্দার আলীর ছেলে পঞ্চম শ্রেণির ছাত্র সাব্বির হোসেন (১০) ও নামাজ গ্রামের হাসান আলীর মেয়ে পঞ্চম শ্রেণির ছাত্রী আঁখি (১১)।
ঘটনার ১৩ দিন পর ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে ছোটআঁচড়া গ্রামের মনির হোসেনের ছেলে পঞ্চম শ্রেণির ছাত্র ইকরামুল (১১) চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। সর্বশেষ দুর্ঘটনার ৩২ দিন পর ১৯ মার্চ ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একই গ্রামের ইদ্রিস আলীর ছেলে পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ইয়ানুর রহমান (১১) মারা যায়।