বেনাপোলে পাসপোর্ট যাত্রীর টাকা ছিনতাই কালে আটক যুগান্তর ও আর টিভির সাংবাদিক কামালের এর ভাগিনা

0
486

নিজস্ব প্রতিবেদকঃ যশোরের বেনাপোল চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনালের সামনে থেকে এক পাসপোর্ট যাত্রীর কাছ থেকে ১২ হাজার টাকা ছিনতাইয়ের অভিযোগে আকাশ খান (২৫) নামের এক ভূয়া ফটো সাংবাদিককে আটক করেছে ৪৯ বর্ডার গার্ড বিজিবি সদস্যরা।

মঙ্গলবার ১০ই ডিসেম্বর দুপুর ১২ টার সময় বেনাপোল চেকপোস্ট এ ছিনতাই ঘটনাটি ঘটে।

আটককৃত আকাশ বেনাপোল পোর্ট থানার তালসারী গ্রামের জাহাঙ্গীর আলমের ছেলে।

টাকা খুয়া যাওয়া পাসপোর্ট যাত্রী দেবদূত দেবনাথ সাতক্ষীরা জেলার আশাশনি থানার বুধহাটা গ্রামের নিমায় দেবনাথ এর ছেলে।

তিনি জানান পাসপোর্টে ভারতে যাওয়ার জন্য বেনাপোল চেকপোস্ট এলাকায় আসলে আকাশ সহ তিন থেকে পাচঁজন যুবক তার পাসপোর্টের কাজ করে দেওয়ার কথা বলে তার কাছ থেকে জোর করে তার পাসপোর্ট সহ ৩৫ হাজার বাংলাদেশি টাকা নিয়ে নেয়। টাকা নিয়ে সেখান থেকে সুকৌশলে ১২ হাজার টাকা লুকিয়ে রেখে, আবার তাকে টাকাগুলো ফিরিয়ে দেন। টাকা ফিরিয়ে দিয়ে তারা বলে ভারতে গিয়ে টাকা ভাঙ্গিয়ে নিবেন। এসময় তিনি ভারতে গিয়ে টাকা ভাঙ্গাতে গিয়ে দেখেন ২৩ হাজার টাকা আছে। প্রতারকরা ১২ হাজার টাকা নিয়ে নিয়েছে। পরে তিনি বিএসএফ এর সহায়তায় দেশে এসে বিজিবিকে জানালে বিজিবি আকাশকে আটক করে।

আটক আকাশ জানায়, বড় আঁচড়া গ্রামের রাজু হোসেন, আলপিন, মাসুম ও সোয়েব তাকে ওই যাত্রীকে বাংলাদেশের গেটে দিয়ে আসতে বলে। তাদের কথামত সে ওই যাত্রীকে গেটে দিয়ে আসে। আটকের পর আকাশ নিজেকে দৈনিক নওয়াপাড়া পত্রিকার ফটো সাংবাদিক বলে দাবি করে। এ সময় তার কাছ থেকে দৈনিক নওয়াপাড়া পত্রিকার দুইটি আইডি কার্ড ও পত্রিকা পাওয়া যায়। এ কার্ড সে কোথায় পেয়েছে এমন প্রশ্নে সে বলে আমার মামা আমাকে কার্ড দুইটি দিয়েছে। এসময় মামার নাম জানতে চাইলে বলে, দিঘীরপাড় গ্রামের টাক কামাল।সে বেনাপোলে যুগান্তর পত্রিকা ও আর টি ভির প্রতিনিধি বলে জানায়।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের নায়েক সুবেদার খোরশেদ আলম জানান, পাসপোর্ট যাত্রীর অভিযোগ পেয়ে আমরা অভিযান চালিয়ে আকাশ নামে এক ছিনতাইকারীকে আটক করি। এসময় তার সাথে থাকা আরও সহযোগীরা কৌশলে পালিয়ে যায়।

আটক আসামীকে বেনাপোল পোর্ট থানায় চাঁদাবাজি ও ছিনতাইয়ের অভিযোগে মামলা দিয়ে থানায় সোপর্দ করা হয়েছে ।সাংবাদিক পরিচয় দিয়ে চাঁদাবাজি ও ছিনতাইকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে হবে এমনিই দাবী করেছে ভারতগামী পাসপোর্ট যাত্ররা।