বেনাপোলে ফেনসিডিল সহ শিক্ষক আটক

0
380

রাশেদুজ্জামান রাসেল,বেনাপোলঃ বেনাপোল সীমান্তে অভিযান চালিয়ে ৮২ বোতল ফেনসিডিল সহ বরিশাল সরকারী মডেল স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক নজরুল ইসলাম সুমন (৪৪) কে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা ।
সোমবার (২০) সকাল ৮ দিকে বেনাপোল পোর্ট থানা সীমান্তের শিকড়ী বটতলা থেকে একটি মোটরসাইকেল সহ তাকে আটক করে বেনাপোল বিজিবি কোম্পানী সদরের সদস্যরা । আটক নজরুল ইসলাম সুমন বরিশালের সদর উপজেলার মকবুল আহমেদের ছেলে ও বরিশাল সরকারী মডেল স্কুল এন্ড কলেজের সহকারী শিক্ষক।
বিজিবি জানায়, সকালে সীমান্তের শিকড়ী বটতলা এলাকা থেকে মোটরসাইকেল সহ সুমনকে আটক করা হয়। পরে তার কাছে থাকা একটি স্কুল ব্যাগের মধ্য থেকে ৮২ পিচ ফেনসিডিল জব্দ করা হয়। তিনি পুটখালী থেকে ফেনসিডিলের চালানটি নিয়ে বরিশালে যাচ্ছিলেন।
আটক নজরুল ইসলাম সুমন জানান, তারা ৬ জন বরিশাল থেকে মোটরসাইকেলে করে বেনাপোলে এসে ফেনসিডিল নিয়ে বরিশাল যাচ্ছিলো। তার ৫ সহযোগী ফেনসিডিল নিয়ে পালিয়ে গেলে ও তিনি আটক হন বিজিবির কাছে।
তার সহযোগীদের মধ্যে আইনজীবি আলম রশীদ লিখন (৪২), ডাক্তর মিঠু (৩৫), ব্যাংকার মোঃ ডোনা (৩৫) ও ব্যবসায়ি হেলাল উদ্দিন বুলেট (৩৮) এবং মনির হোসেন (৪০) রয়েছে। তারা নিয়মিত বেনাপোলে এসে ফেনসিডিল নিয়ে যেত বরিশালে।
যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোঃ সেলিম রেজা জানান, একটি ফেনসিডিল পাচার চক্র বরিশাল থেকে বেনাপোলে এসে ফেনসিডিল নিয়ে যাওয়ার সময় একজনকে আটক করা হয়েছে। আটক ও তার সহযোগীদের বিরুদ্ধে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।