বেনাপোল চেকপোষ্টে ফের পৌনে ৩ কেজি স্বর্ণসহ এক নারী গ্রেফতার

0
246

বিশেষ প্রতিনিধি : দেশের স্থল বন্দর যশোর বেনাপোলে ১১টি স্বর্ণের বারসহ রুখসানা বেগম (৩১) নামে এক নারী পাসপোর্ট যাত্রীকে গ্রেফতার করেছে কাস্টমস শুল্ক গোয়েন্দারা। ১৫ জুলাই শনিবার সকাল ৯ টায় চেকপোষ্ট ইমিগ্রেশন অফিসের সামনে থেকে শুল্ক গোয়েন্দারা গোপন সংবাদের ভিত্তিতে উক্ত নারীকে গ্রেফতার করে। উদ্ধারকৃত সোনার ওজন ২ কেজি ৭৫০ গ্রাম। এ নিয়ে গত এক সপ্তাহে চারটি স্বর্ণের চালানসহ ৪ পাসপোর্ট যাত্রী গ্রেফতার হলো। আটককৃত স্বর্ণপাচারকারী নারী পাসপোর্ট যাত্রী রুখসানা বেগম ঢাকা জেলার মানিকনগর ওয়ারী মুগদা এলাকার আবুল হোসেনের মেয়ে। তার পাসপোর্ট নং-বিজে ০৪৯৯২১৯।
কাস্টমস শুল্ক গোয়েন্দা শাখার উপ-পরিচালক মোহাম্মাদ আব্দুস সাদিক সাংবাদিকদের জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ইন্সপেক্টর মোতালিব হোসেন ও সিপাহী ইমাম হোসেন, জাহাঙ্গীর হোসেন ইমিগ্রেশন অফিসের সামনে থেকে ভারতে যাওয়ার সময় রুখসানা বেগমকে গ্রেফতার করে। এরপর তার দেহ তল্লাশী করে কোমরে বিশেষ কায়দায় বেধে রাখা ১১টি বিদেশী স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য ১ কোটি ৪০ লাখ টাকা বলে তিনি জানান। গ্রেফতারকৃত নারী স্বর্ণপাচারকারী রুখসানা বেগমকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।
উল্লেখ্য, গত এক সপ্তাহের ব্যাবধানে বেনাপোল সীমান্ত থেকে বাংলাদেশী পাসপোর্টযাত্রীর নিকট থেকে ৪৩ টি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দার টিম। দেশের মধ্যে ও ভারতের পেট্টাপোল কাস্টমস কতৃপক্ষের কাছে বাংলাদেশী পাসপোর্টযাত্রী ২০টি স্বর্ণের বার উদ্ধার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here