বেনাপোল দিয়ে দেশে ফিরলো ৯ বাংলাদেশি নারী ও শিশু

0
408

আশানুর রহমান আশা,বেনাপোল: ভারতে পাচার হওয়ার চার বছর পর দেশে ফিরলো ৯ জন বাংলাদেশি নারী ও শিশু।

বৃহস্পতিবার (২২ জুন) বিকেল সাড়ে ৫ টার সময় বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে হস্তান্তর করেন। এ সময় বিজিবির কর্মকর্তারা ও উপস্থিত ছিলেন।

দেশে ফেরত আসারা হলো- জোহরা খাতুন,রিনা বিবি খাতুন,জান্নাতুল ফেরদৌস,রোজিনা খাতুন,সাগরিকা,সালমা খাতুন,জোসনা বেগম এবং শিশু রবিউল ও শামিম এদের বাড়ি যশোর,নড়াইল,সুনামগঞ্জ,চুয়াডাঙ্গা,সাতক্ষীরা,খাগড়াছড়ি ও চট্রগ্রাম জেলার বিভিন্ন এলাকায়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও বিজিবি সূত্র জানায়, দেশে ফেরত আসা ৯ জন বাংলাদেশি নারী ও শিশু বিনা পাসপোর্টে ভারতে গিয়ে সে দেশের আলীপুর ও মুম্বাই পুলিশের হাতে তারা আটক হন। পরে তাদেরকে পুলিশ জেলহাজতে পাঠায়। সেখান থেকে ‘লিলুয়া ও সংলাপ ’ নামে দুটি এনজিও সংস্থা তাদেরকে ছাড়িয়ে নিয়ে নিজেদের হেফাজতে রাখেন। পরে ভারত সরকারের দেওয়া বিশেষ ‘ট্রাভেল পারমিটের’ মাধ্যেমে দেশে ফেরৎ আনা হয়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ ওসি ওমর শরিফ ৯ জন বাংলাদেশী নারী ও শিশু ফেরৎ আসার বিষয়টি নিশ্চিত করে জানান, বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তাদেরকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে যশোর মহিলা আইনজীবি সমিতি তাদেরকে গ্রহন করে অভিভাবকের কাছে তুলে দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here