বেনাপোল রেলের পাসওয়ার্ড চুরি করে কালোবাজারে টিকিট বিক্রি

0
133

বেনাপোল প্রতিনিধি : রেলওয়ে অফিসারদের কার্ড পাস টিকিটের গোপন পাসওয়ার্ড চুরি করে অনলাইনে টিকিট কেটে তা কালোবাজারে বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এভাবে সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে সমুদয় টাকা আত্মসাত করেছেন একজন টিকিট বুকিং সহকারী। এ ঘটনায় বেনাপোল রেলস্টেশনে প্রেষণে কর্মরত এনামুল হক মামুন নামে একজন টিকিট বুকিং সহকারীকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

ঘটনা বেনাপোল রেলওয়ে স্টেশনের টিকিট বুকিং কাউন্টারের। ১ আগস্ট ঈশ্বরদি রেলওয়ে জংশন থেকে ইব্রাহীম নামে একজন টিকিট কালেক্টরের হাতে এ ঘটনাটি প্রথম ধরা পড়ে। তারপর বেড়িয়ে পড়ে থলের বিড়াল।

বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, কুষ্টিয়ার দৌলতপুর রেলওয়ে স্টেশনে কর্মরত টিকিট বুকিং সহকারী গ্রেড-২ এনামুল হক মামুন এবছরের ৭ জানুয়ারি বেনাপোল রেলওয়ে স্টেশনে প্রেষণে যোগদান করেন। অভিযোগ গোপন কার্ড পাসওয়ার্ড চুরি করে অফিসারদের শীতাতাপ নিয়ন্ত্রিত ৪ সিটের প্রতিটি কেবিন ৪ হাজার ৪শ’ ৬৪ টাকায় বিক্রি করে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। প্রাথমিকভাবে তার বিক্রি করা ৪ লাখ টাকার টিকিট ধরা পড়েছে কর্তৃপক্ষের হাতে। তাছাড়া তিনি টিকিট কার্ড পাসের মাধ্যমে বøক করে যাত্রীদের কাছে নগদ অর্থে বিক্রি করেছেন কয়েক লাখ টাকার টিকিট। তদন্ত ছাড়া টাকার পরিমান বলা সম্ভব নয়, বলছেন কর্তৃপক্ষ। তবে মোটা অংকের সরকারি রাজস্ব যে ফাঁকি দেয়া হয়েছে, সে বিষয়ে কর্তৃপক্ষ নিশ্চিত।

অভিযুক্ত টিকিট বুকিং সহকারী এনামুল হক দোষ স্বীকার করে বলেন, অন্যায় হয়েছে। কর্তৃপক্ষ আমাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে রেখেছেন। বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

পাকশি রেলওয়ের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দীন সত্যতা স্বীকার করে জানান, এ ব্যাপারে বেনাপোলে প্রেষণে কর্মরত টিকিট বুকিং সহকারী এনামুল হক মামুনকে চাকরি থেকে সাময়িক বরখস্ত করা হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে