বেশি সুন্দরী’ হওয়ার কারণে কাজ পাননি অভিনেত্রী

0
175

জলসা ডেস্ক : রিয়েলিটি শো ‘বিগ বস’ এর সপ্তম আসরে বিজয়ী গওহর খান জায়গা করে নিয়েছেন বলিউডে। এরই মধ্যে ‘ইশাকজাদে’ ও ‘রকেট সিং: সেলসম্যান অব দ্য ইয়ার’সহ কয়েকটি সিনেমায় অভিনয় করেছেন। অথচ এই অভিনেত্রীকে একটি আলোচিত সিনেমা থেকে বাদ পড়তে হয়েছিল।

সম্প্রতি বিষয়টি নিয়ে গওহর জানান, ২০০৮ সালে মুক্তিপ্রাপ্ত অস্কার জয়ী ‘স্লামডগ মিলিয়নিয়ার’ সিনেমায় অডিশন দিয়েছিলেন তিনি। এর পাঁচটি পর্ব পারও করেন। কিন্তু চরিত্রটির জন্য বেশি সুন্দর হওয়ায় বাদ পড়েছিলেন।

তার ভাষায়, আমার জীবনে সবচেয়ে বড় একটি প্রজেক্ট বেশি সুন্দর হওয়ায় হারাতে হয়েছিল। এটি ছিল স্লামডগ মিলিয়নিয়ার সিনেমা। ড্যানি বয়েলের সঙ্গে দেখা করেছিলাম এবং অডিশনের পাঁচটি পর্বও পার করেছি। পঞ্চম রাউন্ডে ড্যানি বলেছিলেন, তুমি চমৎকার অভিনয়শিল্পী। তুমি কি সত্যিই ভারতে প্রশিক্ষণ নিয়েছো?

সেই সময় আমার কোনো অভিজ্ঞতা ছিল না। আমি বলেছিলাম, ভারতেই প্রশিক্ষণ নিয়েছি। তিনি বলেন, তোমার কথা শুনে ভারতের মনে হয় না। এটি কীভাবে আয়ত্ত করেছো? আমি বলেছিলাম, স্যার, আমি জানি না। চেষ্টা করেছি এবং প্রতিদিনই এটি চর্চা করি। তিনি বলেছিলেন, তুমি খুব চমৎকার অভিনেত্রী কিন্তু কোনো এক কারণে তোমাকে এতে নিতে পারছি না। আমাকে তিনটি শ্রেণীর বয়স মেলাতে হবে। তোমার চেহারার জন্য স্লামডগ মিলিয়নিয়ার সিনেমায় নিতে পারবো না।

গওহর জানান, সিনেমাটিতে অভিনয়ের সুযোগ না পাওয়ায় তার অনুশোচনা নেই। ড্যানি বয়েল তাকে চমৎকার অভিনয়শিল্পী তকমা দিয়েছেন এতেই তিনি খুশি। মুম্বাইয়ের জুহুর বস্তির একটি ছেলের কোটিপতি হওয়ার গল্প নিয়ে নির্মিত ‘স্লামডগ মিলিয়নিয়ার’।

সিনেমাটিতে অভিনয় করেন দেব প্যাটেল ও ফ্রিদা পিন্টো। অস্কারের মঞ্চে সেরা চলচ্চিত্র ও সেরা পরিচালকসহ মোট ৮টি পুরস্কার জিতে নিয়েছিল এই সিনেমা।