‘বেস্ট প্রফেসর’ এ্যওয়ার্ড পেলেন রাবি শিক্ষক ড. বি জিৎ

0
399

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আইন ও ভূমি প্রশাসন বিভাগের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ড. বিশ^জিৎ চন্দ ‘বেস্ট প্রফেসর ইন ল্যান্ড এ্যাডমিনিস্ট্রেশন স্টাডিজ’ এ্যওয়ার্ডে ভূষিত হয়েছেন। ‘ভূমি প্রশাসন শিক্ষাক্ষেত্রে অগ্রণী ভূমিকা ও অনবদ্য অবদান’ রাখায় তিনি ‘ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস’, সিএমও এশিয়া ও সিএমও কাউন্সিল কর্তৃক এই এ্যাওয়ার্ডে ভূষিত হন। রবিববার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত ‘বাংলাদেশ এডুকেশন লিডারশিপ এ্যাওয়ার্ডস’ শীর্ষক অনুষ্ঠানে তাঁকে এ অ্যাওয়ার্ড প্রদান করা হয়।
বিভাগ সূত্রে জানা যায়, যেসব ব্যক্তি ও প্রতিষ্ঠান শিক্ষার উৎকর্ষতার বিভিন্ন পর্যায় অতিক্রম করে দৃষ্টান্তমূলক নেতৃত্ব ও রোল মডেল হিসেবে দৃষ্টান্ত ¯’াপন করেছেন এবং যারা অন্যদের জীবনে পরিবর্তন ও সমাজ পরিবর্তনে মূল্যবান ভূমিকা রেখে চলেছেন তাঁদেরকে এরকম সর্বো”চ সম্মানে ভূষিত করা হয়।
ড. বিশ^জিৎ চন্দ লন্ডন বিশ্ববিদ্যালয়ের বিখ্যাত স্কুল অব ওরিয়েন্টাল এ্যান্ড আফ্রিকান স্টাডিজ (সোয়াস) থেকে পিএইচডি সম্পন্ন করেন। তিনি লন্ডনে সোয়াস, লন্ডন স্কুল অব ইকোনক্সি, কুইন মেরী ইউনিভার্সিটি অব লন্ডন ও বার্লিনে জার্মান ফেডারেল ফরেন একাডেমীতে অতিথি শিক্ষক হিসেবে পাঠদান করেছেন। এর আগে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের সদস্য, রাবি আইন অনুষদের পরপর দুই মেয়াদে ডীন, রাবি সেন্টার অব এক্সেলেন্স ইন টিচিং এ্যান্ড লার্নিং এর পরিচালক ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেটরসহ বিভিন্ন দায়িত্ব পালন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here