বোমা নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে দুই শিশু আহত

0
232

নিজস্ব প্রতিবেদক: যশোরের শার্শায় কুড়িয়ে পাওয়া বোমা নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে দুই শিশু আহত হয়েছে। সোমবার দুপুরে শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের টেংরা দক্ষিন পাড়ার আব্দুর রহিমের আমবাগানে এ ঘটনাটি ঘটে। আহত ফাহাদ (৮) ওই গ্রামের আসাদুল ইসলামের ছেলে ও কাঠুরিয়া গ্রামের পিন্টু রহমানের মেয়ে শায়ন্তি (৭) । শায়ন্তি এই গ্রামে আত্মীয় বাড়িতে বেড়াতে এসেছেন। আহত দুই শিশুর মধ্যে ফাহাদের অবস্থা আশংকাজনক। তাকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।
আহত শায়ন্তি বলেন, আমরা দুজনে বাড়ির পাশে আব্দুর রহিমের আমবাগানে খেলছিলাম। হঠাৎ আমরা একটি বাজার করা প্লাস্টিকের প্যাকেট দেখতে পেয়ে সেটা খুলে দেখি তার ভিতর চাউলের কুড়ার ভিতর লাল টেপ জড়ানো দুইটি বল আছে। ফাহাদ ওই কৌটা দু’টা বের করে খেলার বল মনে করে একটির টেপ খুলে ফেললে বিকট আওয়াজ হয়ে সেটি বিস্ফোরিত হয়। এতে ফাহাদ মারাত্মক আহত হয় এবং আমি হাতে ও মুখে অল্প আঘাত পাই। পরে স্থানীয়রা এসে আমাদের উদ্ধার করে এবং ফাহাদকে হাসপাতালে নিয়ে যায়।
শার্শা থানার ওসি বদরুল আলম খান বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে একটি হাতবোমা উদ্ধার করা হয়েছে। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহন করা হবে।