ভবদহ সমস্যার সমাধানে ৬ দফা দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে ঘেরাও

0
310

বিশেষ প্রতিনিধি : যশোরে ভবদহ সমস্যার স্থায়ী সমস্যার সমাধানে রিভার টাইডাল ম্যানেজমেন্ট (টিআরএম) প্রকল্পের বাস্তবায়ন, আমডাঙ্গা খাল খননসহ ৬ দফা দাবিতে যশোরের অভয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় ঘেরাও করে অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে। সোমবার দুপুরে ভবদহ পানি নিষ্কাষণ আন্দোলন কমিটির ব্যানারে এ কর্মসূচিতে অংশ নেন অভয়নগর ও মনিরামপুর উপজেলার ভুক্তভোগি কয়েক’শ মানুষ।
আন্দোলনকারীরা জানান, প্রতিবছর বর্ষা মৌসুমে দুই উপজেলার প্রায় প্রতিটি বাড়ি পানিবন্দী হয়ে পড়ে। তলিয়ে যায় বাড়ি-ঘরসহ মাঠের সব ফসল। অসহায় অধিকাংশ মানুষকে হতে হয় ঘর ছাড়া। কিন্তু এ সমস্যার স্থায়ী সমাধানের জন্য দীর্ঘদিন ধরে বিল কপালিয়া বা ভবদহ সংলগ্ন অন্য কোন বিলে টিআরএম বাস্তবায়নের দাবি জানালেও সে দাবি উপেক্ষিত হচ্ছে। এর পরিবর্তে অপরিকল্পিত ভাবে নদী থেকে পলি অপসারণ করা হচ্ছে। যা আবার নদীতে গিয়ে পড়ছে। তাই ভবদহ সমস্যার স্থায়ী সমাধানে অবিলম্বে টিআরএম বাস্তবায়নের বিকল্প নেই।
আন্দোলনে উপস্থিত ছিলেন ভবদহ পানি নিষ্কাষণ আন্দোলন কমিটির আহবায়ক এনামুল হক বাবুল, যুগ্ম আহবায়ক শেখর চন্দ্র রায়, রুহুল আমিন. সদস্য সচিব ও পায়রা ইউপি চেয়ারম্যান বিষ্ণুপদ দত্তসহ অন্যান্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here