ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ সাংস্কৃতিক ও আধ্যাত্মিক বন্ধন শক্তিশালী করতে রামকৃষ্ণ মিশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে: ভারতীয় হাইকমিশনার

0
112

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশে ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা বলেছেন, ভারত ও বাংলাদেশের মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ সাংস্কৃতিক ও আধ্যাত্মিক বন্ধন শক্তিশালী করতে রামকৃষ্ণ মিশন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
তিনি আরও বলেন, সাংস্কৃতিক, শিক্ষা, চিকিৎসা সেবাসহ নানা সামাজিক কাজ করে যাচ্ছে রামকৃষ্ণ মিশন। সারা পৃথিবীতে কাজ করছে। বাংলাদেশ ও ভারত উভয় দেশের সাংস্কৃতিক ও কৃষ্টি কালচার নিয়ে কাজ করে যাচ্ছি। শুধু এই না সামাজিক অর্থনৈতিকসহ বিভিন্নভাবে বাংলাদেশ ও ভারত কাজ করে যাচ্ছে।
বৃহস্পতিবার সন্ধ্যায় রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশন যশোরে শ্রী রামকৃষ্ণদেবের ১৮৮তম শুভ জন্মতিথি ও রামকৃষ্ণ মিশনের ১২৫ তম বর্ষপূতি উৎসবে শেষদিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে তিনি রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশনের কর্মকর্তাদের নিয়ে আশ্রমের বিবেকানন্দ মেমোরিয়াল হল ও মন্দির পরিদর্শন করেন।
এ সময় হাইকমিশনারের স্ত্রী শ্রমতি মনু ভার্মা, উপ হাইকমিশনার ইন্দ্রজিৎ সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।
বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সাইফুল ইসলাম। সভাপতিত্ব করেন রামকৃষ্ণ আশ্রম ও রামকৃষ্ণ মিশন যশোরের অধ্যক্ষ স্বামী জ্ঞানপ্রকাশানন্দ।
রাতে জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা গাণ পরিবেশন করেন।
২১ ফেব্রুয়ারি তিনব্যাপী এই উৎসবের উদ্বোধন করেন স্থানীয় যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ।#