ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেয়ে শিশু মৃত্যুর অভিযোগে তদন্ত কমিটি

0
479

নিজস্ব প্রতিবেদক, নড়াইল: নড়াইলের লোহাগড়ায় ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেয়ে শিশু মৃত্যুর অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রোববার (৬ আগস্ট) এ তদন্ত কমিটি গঠিত হয়। এর আগে গত শনিবার (৫ আগস্ট) দুপুরে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খেয়ে নূর কাজীর (১৬ মাস) মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নূর লোহাগড়া উপজেলার লাহুড়িয়ার নান্না কাজীর ছেলে।
এ ব্যাপারে সিভিল সার্জন আমিন আহমেদ খান জানান, শিশু নূর কাজীর মৃত্যুর ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠিত হয়েছে। এর মধ্যে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, খুলনা বিভাগীয় স্বাস্থ্য বিভাগ এবং জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে একটি করে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন থেকে পাঁচদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
পারিবারিক সূত্রে জানা যায়, লোহাগড়ার লাহুড়িয়া এলাকায় শনিবার সকালে ১৬ মাসের শিশু নূরকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হয়। এরপর তাকে বাড়িতে ঘুমিয়ে রাখা হয়। দীর্ঘ সময় পরেও নূরের কোনো সাড়া না পেয়ে তার মা তাকে ঘুম ভাঙাতে যান। এ সময় শিশুটিকে নিস্তেজ দেখে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা দেয়া হয়। এদিকে, রোববার দুপুরে নড়াইল সদর হাসপাতালে শিশু নূর কাজীর ময়নাতদন্ত শেষ হয়েছে।
এ ব্যাপারে সিভিল সার্জন আমিন আহমেদ খান বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন পাওয়ার পর মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here