মঙ্গলবার খেকে শুরু হচ্ছে মাদকবিরোধী ফুটবল প্রতিযোগিতা ডিএনসি কাপ

0
602

ক্রীড়া প্রতিবেদক : যশোরে মঙ্গলবার খেকে শুরু হচ্ছে মাদকবিরোধী ফুটবল প্রতিযোগিতা ( ডিএনসি কাপ )। জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে হবে এ খেলা। প্রতিযোগিতা উপলক্ষে সোমবার বিকেলে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করেন আয়োজকরা। জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ নাজমুল কবীর জানান, যশোর জেলার মাদকের ক্ষতিকর প্রভাব থেকে যুব সমাজকে ফিরিয়ে আনতে গনসচেনতা মূলক এ ফুটবল প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছি আমরা। বিশেষ করে কলেজ পড়–যা ছাত্র-ছাত্রী মাদকের দিকে বেশী অগ্রসর হয়। সে কারনে প্রতিটি উপজেলার দুটি করে কলেজকে প্রতিযোগিতায় অন্তভুক্ত করা হয়েছে। আগামীতে বড় পরিসরে করা হবে ফুটবল প্রতিযোগিতা। ৮ টি উজেলার ১৬ টি দল নকআউট পদ্ধতিতে অংশনেবে এ প্রতিযোগিতায়। প্রতিটি দলকে জার্সি , প্যান্ট ও খেলোয়াড় সামগ্রী দেওয়া হবে আয়োজক কমিটির পক্ষ থেকে। উপজেলা কেন্দ্রিক ভেনুতে খেলে ৮ টি দল কোয়ার্টার ফাইনাল পর্বে খেলবে যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে। চ্যাম্পিয়ন দলকে ১৫ হাজার টাকা প্রাইজ মানি ও ট্রফি এবং রানার্সআপ দলকে ১০ হাজার টাকা প্রাইজ মানি ও ট্রফি প্রদান করা হবে। তাছাড়া প্রতিটি খেলায় ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার দেওয়া হবে। প্রতিযোগিতায় সকলকে সহযোগিতা করার আহবান জানিয়েছেন আয়োজকরা।
মঙ্গলবার যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে বিকেল ৪ টায় উদ্বোধনী খেলায় অংশ নেবে সদরের এমএম কলেজ ও হামিদপুর আলহেরা ডিগ্রি কলেজ। এ প্রতিযোগিতায় মিডিয়া পার্টনার দৈনিক স্পন্দন। পৃষ্ঠোপোষকতায় রয়েছে আফিল ব্রিকস , জেমকন গ্রুপ ও হোটেল জাবির ইন্টারন্যাশনাল।
সহযোগিতায় যশোর জেলা ক্রীড়া সংস্থার ফুটবল পরিষদ।
এদিকে, যশোর শামস-উল-হুদা স্টেডিয়ামে আজ বিকেল সাড়ে ৩ টায় প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্ধোধন করবেন জেলা প্রশাসক আশরাফ উদ্দিন।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর জেলা ক্রীড়া অফিসার খালিদ জাহাঙ্গীর , জেলা ক্রীড়া সংস্থার ফুটবল পরিষদের সম্পাদক এবিএম আখতারুজ্জামান, ক্রীড়া সংগঠক শামস-উল-বারী শিমুল , সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here