মণিরামপুরের সরকারি চাল কালোবাজারি মামলায় ৬ জনের বিরুদ্ধে চার্জশিট

0
386

নিজস্ব প্রতিবেদক : যশোর মণিরামপুরের সরকারি চাল কালোবাজারির মামলায় উপজেলা ভাইস চেয়ারম্যান বাচ্চুসহ ৬ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে ডিবি পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের অফিসার ইনচার্জ পরিদর্শক সোমেন দাস।

অভিযুক্ত আসামিরা হলো, মণিরামপুরের হাকোবা গ্রামের মৃত সুনীল চক্রবর্তীর ছেলে উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম কুমার চক্রবর্ত্তী, জুড়ানপুর গ্রামের একুব্বর মোড়লের ছেলে কুদ্দুস, রবিন দাসের ছেলে জগদিস দাস, তাহেরপুর গ্রামের মৃত সোলাইমান মোড়লের ছেলে শহিদুল ইসলাম, বিজয়রামপুর গ্রামের মৃত লুৎফর রহমানের ছেলে চালকল মালিক আব্দুল্লাহ আল মামুন ও খুলনা দৌলতপুরের মহেশ্বরপাশা গ্রামের রতন হাওলাদারের ছেলে ট্রাক চালক ফরিদ হাওলাদার।

মামলার অভিযোগে জানা গেছে, চলতি বছরের ৪ এপ্রিল মণিরামপুর থানার এসআই তপন কুমার সিংহ গোপন সংবাদে জানতে পারেন, বিজয়রামপুরের ভাইভাই রাইচ মিলে সরকারি চাল ট্রাক থেকে নামানো হচ্ছে। তিনি বিষয়টি কর্তৃপক্ষকে জনিয়ে ঘটনাস্থলে যেয়ে মিল মালিক মামুন ও ট্রাক চালক ফরিদকে আটক করেন। এ চাল কাবিখার চাল বলে আটক দুইজন জিজ্ঞাসাবাদে জানায়। এ চালের বৈধ কোনো কাগজপত্র তাদের কাছে ছিল না। এরপর ঘটনাস্থলে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান উল্লাহ শরিফী, ওসি রফিকুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম আব্দুল্লাহ বায়েজিতসহ সরকারি কর্মকর্তারা ঘটনাস্থলে যান। এরপর ওই ট্রাক থেকে ৫শ’৪৯ বস্তা চাল উদ্ধার করা হয়। এ ব্যাপারে এআই তপন কুমার সিংহ বাদী হয়ে কালোবাজারির মাধ্যমে চাল মজুদের অভিযোগে আটক দুইজনসহ অপরিচিত ব্যক্তিদের আসামি করে মণিরামপুর থানায় মামলা করেন।

মামলাটি প্রথমে থানা পুলিশ পরে ডিবি পুলিশ তদন্তের দায়িত্ব পান। মামলার তদন্ত শেষে আটক আসামিদের আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে দেয়া তথ্যের যাচায় বাছাই করে ঘটনার সাথে জড়িত থাকায় ওই ৬ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন। চার্জশিটে অভিযুক্ত মণিরামপুর উপজেলার ভাইস চেয়ারম্যান বাচ্চুকে পলাতক দেখানো হয়েছে।