মণিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান বাচ্চু’র বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মাল ক্রোকের আদেশ

0
390

নিজস্ব প্রতিবেদক: যশোরের মণিরামপুরে সরকারি ত্রাণের ৫৪৯ বস্তা চাল চুরি মামলায় উপজেলা ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মালামাল ক্রোকের আদেশ দিয়েছে আদালত। গত ৬ অক্টোবর মামলার চার্জশিটের উপর শুনানি শেষে জেলা ও দায়রা জজ এবং সিনিয়ার স্পেশাল ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ আদেশ দিয়েছেন। পলাতক উত্তম চক্রবর্তী বাচ্চু মণিরামপুর উপজেলা ভাইস চেয়ারম্যান, উপজেলা যুবলীগের আহবায়ক এবং হাকোবা গ্রামের মৃত সুনীল চক্রবর্তীর ছেলে।

চার্জশিটভুক্ত অন্য আসামিরা হলেন, মণিরামপুরের পাতন-জুড়ানপুর বালিকা বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আব্দুল কুদ্দুস ও একই বিদ্যালয়ের নৈশপ্রহরি জগদিশ দাস, বিজয়রামপুরের মৃত লুৎফর রহমানের ছেলে আব্দুল্লাহ আল মামুন, তাহেরপুর গ্রামের মৃত সোলায়মান মোড়লের ছেলে শহিদুল ইসলাম এবং চালসহ আটক ট্রাকের চালক খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা সাহেব পাড়ার ফরিদ হাওলাদার। তারা সবাই জামিনে রয়েছেন।

মামলার অভিযোগে জানা গেছে, করোনা দুর্যোগের মধ্যে গত ৪ এপ্রিল খুলনার মহেশ^রপাশা থেকে যশোরের মণিরামপুরের উদ্দেশ্যে ৫ ট্রাক সরকারি ত্রাণের চাল আসে। যার মধ্যে থেকে এক ট্রাক চাল গোডাউনে লোড না দিয়েই স্থানীয় ভাই ভাই রাইস মিলে পাঠানো হয়। খবর পেয়ে পুলিশ সেখানে অভিযান চালিয়ে ৫শ’৪৯ বস্তা চাল উদ্ধার এবং মিল মালিক ও ট্রাক ড্রাইভারকে আটক করে। এই চালের কোন বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় এসআই তপন কুমার সিংহ বাদী হয়ে কালোবাজারির মাধ্যমে চাল মজুদের অভিযোগে আটক দুইজনসহ অপরিচিতদের আসামি করে মণিরামপুর থানায় মামলা করেন। মামলার তদন্তকালে আটক আসামিরা স্বীকারোক্তি জবানবন্দিতে মণিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুসহ নাম প্রকাশ করে। আটক আসামিদের দেয়া তথ্য ও স্বাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় বাচ্চুসহ ৬ জনকে অভিযুক্ত করে জুডিসিয়াল আদালতে চার্জশিট জমা দেন তদন্তকারী কর্মকর্তা।

চলতি বছরের ১৮ নভেম্বর মামলা পরবর্তী দিন ধার্য করে ১ অক্টোবর মামলার পরবর্তী কার্যক্রমের জন্য জেলা ও দায়রা জজ এবং সিনিয়র স্পেশাল ট্রইব্যুনাল ১ এ বদলী করা হয়। মামলার পরবর্তী কার্যক্রম হিসেবে ৬ অক্টোবর চার্জশীটের উপর শুনানি শেষে পলাতক আসামি বাচ্চুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মালক্রোকের আদেশ দেন বিচারক।