মনিরামপুর ইত্যা প্রাথমিক বিদ্যালয়ে কৃত্রিম জলাবদ্ধতা সৃষ্টির একমাস পর অপসারণ

0
281

নিজস্ব প্রতিবেদক, মনিরামপুর (যশোর): যশোরের মনিরামপুর উপজেলার ইত্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিদাতার ছেলেকে চাকুরি না দেয়ার প্রতিবাদ কালভার্টের মুখ বন্ধ করে কৃত্রিম জলাবদ্ধতা সৃষ্টির প্রায় একমাস পর বৃহস্পতিবার তা অপসারন করা হয়েছে। ফলে গতকাল থেকে পুনরায় পাঠদান শুরু হয়েছে।

জানা যায়- উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ৪৫ টি স্কুলে দপ্তরি কাম প্রহরী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে। সে মোতাবেক অন্যান্য প্রার্থীর ন্যায় আবেদন করেন ইত্যা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিদাতা লালু মিয়ার ছেলে মাসুম রেজা।
প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয়ের সার্কুলারে উল্লেখ করা হয়েছে এ নিয়োগে মুক্তিযোদ্ধা ও জমিদাতাদের অগ্রাধিকার দেওয়ার। কিন্তু অভিযোগ রয়েছে নিয়োগ কমিটির সংশ্লিষ্টরা মোটা অংকের উৎকোচের বিনিময়ে জমিদাতার ছেলের পরিবর্তে স্থাণীয় এক রাজনৈতিক কর্মী সুবীর ভট্টাচার্যকে নিয়োগ দেন।
প্রতিবাদে জমিদাতাসহ এলাকাবাসী সুবীরকে যোগদানে বাঁধা দেয়। এর পরে কয়েকদিনের অতিবর্ষনে স্কুলের মাঠে ব্যাপক জলাবদ্ধতার সৃষ্টি হয়।
এ দিকে অভিযোগ রয়েছে নিয়োগ থেকে বঞ্চিত হয়ে জমিদাতারা স্কুল মাঠের পানি সরানোর একমাত্র কালভার্টটির মুখ বন্ধ করে কৃত্রিম জলাবদ্ধতার সৃষ্টি করে। ফলে শিক্ষার্থীদের পাঠদান ব্যহত হয়।
প্রায় একমাস পর বৃহস্পতিবার এলাকাবাসীর সহায়তায় উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু কালভার্টের মুখ অপসারন করে পানি সরানোর ব্যবস্থা করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি শিক্ষা অফিসার মুন্নি আক্তার, ম্যানেজিং কমিটির সভাপতি মোজাম্মেল হক, প্রধান শিক্ষক হুমায়ুন কবীরসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ছিলেন ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here