“মাদকবিরোধী অভিযানে সফলতা না থাকায় বেনাপোল পোর্ট থানার ওসি ক্লোজ”

0
655

আরিফুজ্জামান আরিফ : মাদক বিরোধী অভিযানে সন্তোষজনক ভূমিকা রাখতে না পারায় বৃহস্পতিবার সন্ধ্যায় বেনাপোল পোর্ট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আহম্মদকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।
কোন ওসি যোগদান না করা পর্যন্ত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব পালন করবেন সেকেন্ড অফিসার এস আই শরীফ হাবিবুর রহমান।
পুলিশ ও বিশ্বস্ত সূত্রে জানা যায়, বেনাপোল পোর্ট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান বেশ কিছুদিন যাবত গলব্লাডারে আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন রয়েছে। এসময় থানার ভারপ্রাপ্ত ওসির দায়িত্ব পান ফিরোজ আহম্মদ (ওসি তদন্ত)। তিনি তার ইচ্ছে মত করে থানা চালিয়ে যাচ্ছিলেন।

সম্প্রতি দেশে মাদক মুক্ত সমাজ দেখতে চাওয়া মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন ঘোষণায় নড়ে-চড়ে বসে আইন-শৃঙ্খলা বাহিনী। শিকড় থেকে মাদকের মূল তুলে আনার হুংকার ও মাদকের জিরো টলারেন্স নীতি গ্রহণ করেন বর্তমান ডিআইজি। কিন্তু এ ঘোষনায় বেনাপোল পোর্ট থানা তেমন কোন সফলতা দেখাতে পারেনি। ফলে তারই ধারাবাহিকতায় বেনাপোল পোর্ট থানার আইন-শৃঙ্খলা ও মাদকের বিরুদ্ধে কোন সফলতা না থাকায় ফিরোজ আহম্মদ (ওসি তদন্ত) কে যশোর পুলিশ লাইনে ক্লোজ করা হয়।
এ ব্যাপারে ফিরোজ আহম্মদকে (ওসি তদন্ত) জিজ্ঞাসা করলে তিনি এ প্রতিবেদককে বলেন, আমি আর কি বলব ? আমার ব্যর্থতার কারণে আমাকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে। মাদকের বিরুদ্ধে বর্তমানে যে অভিযান চলছে তাতে আমার থানায় সফলতা অর্জন করতে পারি নাই । আমার ওসি স্যার নাই এবং অফিসারের সংখ্যা কম থাকায় আমি ব্যর্থ হয়েছি।তিনি আরো বলেন আজ সন্ধায় পুলিশ লাইন যোগদান করেছেন।

অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোহাম্মদ সালাউদ্দিন শিকদার বলেন, চলমান মাদক বিরোধী কর্মকান্ডে কোন সফলতা না থাকায় তাকে পুলিশ লাইনে ক্লোজ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here