মানুষের খাদ্যে পরিণত হয়েছে ওরাংওটাং

0
442

ম্যাগপাই নিউজ ডেক্স : বর্তমান বিশ্ব থেকে প্রায় বিলুপ্ত হওয়ার পথে ওরাংওটাং। তবে যদি সবাই মিলে চেষ্টা করা হত তাহলে এই অবস্থাতেও প্রাণীটিকে বিলুপ্ত হওয়ার হাত থেকে রক্ষা করা যেত। কিন্তু প্রাণীটিকে রক্ষা করা বেশ কঠিন হয়ে পড়েছে কিছু সংখ্যক মানুষের জন্য। কারণ এসব মানুষের খাদ্যে পরিণত হয়েছে এই ওরাংওটাং!

সম্প্রতি বার্তা সংস্থা বোর্নিয়ান ওরাংওটাং সংক্রান্ত এক খবর প্রকাশ করে। সেই খবরে প্রমাণ পাওয়া গেছে ইন্দোনেশিয়ার পাম চাষে নিয়োজিত কর্মীরা ওরাংওটাং গুলি করে মেরে তারপর ছোট ছোট খণ্ডে বিভক্ত করে রান্না করে খেয়েছে। আর এ অভিযোগে বৃহস্পতিবার কয়েকজনকে আটকও করেছে।

ইন্দোনেশিয়ার বোর্নিও দ্বীপের কাপুয়াস হুলু জেলায় এ ভয়ঙ্কর ঘটনা ঘটে। এ ঘটনার অভিযোগ পাওয়ার পর পুলিশ এক অভিযানে তিনজন পুরুষকে আটক করেছে। পুলিশ ওরাংওটাংয়ের হাড়গোড় ও শুকানো মাংসও পেয়েছে অভিযুক্তদের বাসস্থান থেকে। স্থানীয় পুলিশ প্রধান জুকিম্যান সিটুমোরাং এএফপিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওরাংওটাংকে গুলি করা, ধরা, কেটে টুকরো টুকরো করা, রান্না করা ও খাওয়ার অভিযোগে তিনজন কর্মীকে অভিযুক্ত করা হয়েছে। তাদের এ অভিযোগে পাঁচ বছর পর্যন্ত জেল হতে পারে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here