মার্কিনি চাপ উপেক্ষা করেই পরমাণু কার্যক্রম চালিয়ে যাবে উ. কোরিয়া

0
307

ম্যাগপাই নিউজ ডেস্ক : যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে চলমান উত্তেজনা চরমে পৌঁছেছে। সামরিক শক্তি প্রদর্শনে মেতেছে দুটি দেশ, চলছে পাল্টাপাল্টি হুমকি।

আর তারই জের ধরে উত্তর কোরিয়া জানিয়ে দিয়েছে, যুক্তরাষ্ট্রের হুমকি মোকাবেলায় পিয়ংইয়ং পরমাণু অস্ত্র কর্মসূচি শক্তিশালী করা অব্যাহত রাখবে। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের উত্তর-যুক্তরাষ্ট্র বিষয়ক মহাপরিচালক ন্যাম হিওক-সেন এ হুঁশিয়ারি উচ্চারণ করেছেন।
রাশিয়ার রাজধানী মস্কোয় পরমাণু নিরস্ত্রীকরণ বিষয়ক এক সম্মেলনে যোগ দিয়ে তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্র পরমাণু খেলা শুরু করেছে, কাজেই পিয়ংইয়ং তার পরমাণু অস্ত্র পরীক্ষা চালিয়ে যাবে।

এর আগে উত্তর কোরিয়ার পার্লামেন্টের ডেপুটি স্পিকার অ্যান টং-চুন সম্প্রতি রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে আন্তঃসংসদীয় ইউনিয়নের সম্মেলনে বলেন, যুক্তরাষ্ট্রের হুমকির কারণেই তার দেশের পরমাণু অস্ত্র প্রয়োজন। এই অস্ত্র শুধু আত্মরক্ষার্থে তৈরি করা হচ্ছে বলেও দাবি করেন তিনি।

এদিকে পার্স টুডের খবরে বলা হয়েছে, সাম্প্রতিক সময়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের যুদ্ধংদেহী মনোভাবের কারণে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে উত্তেজনা তুঙ্গে উঠেছে। ট্রাম্প এ পর্যন্ত বহুবার উত্তর কোরিয়ার বিরুদ্ধে সামরিক আগ্রাসন চালানোর হুমকি দিয়েছেন এবং জাতিসংঘ সাধারণ পরিষদের বার্ষিক সম্মেলনে উত্তর কোরিয়াকে পুরোপুরি ধ্বংস করে দেয়ার হুমকি দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here