মিরপুরে সন্ত্রাসীদের সঙ্গে গোলাগুলিতে পুলিশ পরিদর্শক নিহত

0
475

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মিরপুরের মধ্য পীরেরবাগে একটি তিনতলা বাসায় সোমবার মধ্যরাতে সন্ত্রাসীদের গোলাগুলিতে পুলিশ পরিদর্শক (ডিবি) জালাল উদ্দিন নিহত হয়েছেন।
সূত্র জানায়, রাত সাড়ে ১১টায় মধ্য পীরেরবাগ আলিমুদ্দিন স্কুলের পাশের ওই বাসায় পুলিশ অভিযান চালায়। পুলিশ কার্নিশ বেয়ে উপরে উঠছিল। তখন ভবন থেকে এলোপাতারি গুলি চালায় সন্ত্রাসীরা। দুটি গুলি পুলিশ পরিদর্শক জালাল উদ্দিনের মাথায় ঢুকে। পুলিশও পাল্টা গুলি চালায়। পরে গুলিবিদ্ধ জালাল উদ্দিনকে রাজধানীর বেসরকারি স্কয়ার হাসপাতালে নেওয়া হয়। সেখানে রাত ২টার দিকে তাকে মৃত্যু ঘোষণা করা হয়। খবর পেয়ে পুলিশ কমিশনার হাসপাতালে আসেন।

নিহত জালাল উদ্দিনের বাসা রাজধানীর বাসাবোতে। তার দুই মেয়ে ভিকারুন্নেসার ছাত্রী। খবর পেয়ে তার স্ত্রী-সন্তানরা হাসপাতালে ছুটে আসে। এসময় হাসপাতালে হৃদয় বিদারক দৃশ্যের অবতারনা ঘটে।

এর আগে, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ডিবির একটি দল ওই বাসায় অভিযানে গিয়েছিল। এ সময় সন্ত্রাসীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে পুলিশ পরিদর্শক জালাল উদ্দিনের মাথায় গুলি লাগে। পরে তাকে দ্রুত উদ্ধার করে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে পুলিশও সন্ত্রাসীদের লক্ষ্য করে পাল্টা গুলি ছুড়ে।

তিনি আরও বলেন, পুলিশের সঙ্গে গোলাগুলির পর সন্ত্রাসীরা বাসা থেকে পালিয়ে গেছে। তবে বাসাটি ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান চালাচ্ছে।

অভিযান শেষে এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের বিস্তারিত জানানো হবে বলেও জানান মো. আছাদুজ্জামান মিয়া।

ঘটনাস্থলে পুলিশের স্পেশাল ওয়েপুন অ্যান্ড ট্যাকটিক্স (সোয়াট) দল ও বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here