মৃত্যুর কাছে হেরে গেলেন অগ্নিদ্বগ্ধ কলেজ ছাত্রী আঁখি

0
295

মাগুরা প্রতিনিধি:মৃত্যুর কাছে হেরে গেলেন মাগুরার কলেজ ছাত্রী আকলিমা খাতুন আঁখি। গত ১৫ আগস্ট শনিবার সন্ধ্যায় বাড়ির জরাজীর্ণ ল্যাট্টিনের সামনে থেকে অগ্নিদ্বগ্ধ অবস্থায় উদ্ধার করা হয় কলেজ ছাত্রী আকলিমা খাতুন আঁখিকে। এ সময় প্রথমে মাগুরা, তারপর ফরিদপুর পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ণ অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সন্ধ্যায় মারা যায় আঁখি।
সে সময় কলেজ ছাত্রী আকলিমা খাতুন আঁখিকে বেঁধে গায়ে আগুন লাগিয়ে হত্যার চেষ্টা করা হয়েছে বলে মহম্মদপুর থানায় ৭ জনকে আসামি করে ১৭ আগস্ট একটি মামলা করে মেয়েটির দাদা। এ মামলায় অভিযুক্ত ৭ আসামির মধ্যে ৫ জনকে একই ইউনিয়নের ডুমুরশিয়া গ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ। নিহত আঁখি মহম্মদপুর উপজেলা সদররে কাজী সালিমা হক মহিলা কলজের ১ম বর্ষর ছাত্রী এবং কেরিনগর গ্রামের আকরাম মোল্যার বড় মেয়ে।
পরিবার ও পুলিশ সুত্র জানা যায়, ঘটনার দিন রাতে বাড়ির মধ্যে পরিবারের সাথে কথা বলার সময় আঁখি বাথরুম যাওয়ার কথা বলে উঠে আসে। কিছু সময় পর তার চিৎকারে বাড়ির লোকজন ছুটে এসে দেখে বাঁধা অবস্থায় আঁখির গায়ে আগুন জ্বলছে। তখন বাড়ির লোকজন অগ্নিদগ্ধ আঁখিক উদ্ধার করে প্রথম মাগুরা মেডিকল কলেজ হাসপাতালে তারপর ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পর ঢাকার শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারী হাসপাতালের আই সি ইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় সে।
মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ তারক বিশ্বাস মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন ওই ঘটনায় ৭ জনকে আসামি করে থানায় একটি মামলা করেন আঁখির দাদা। অভিযুক্ত ৭ আসামির মধ্যে ৫ জনক গ্রেফতার করে কোর্টে পাঠানা হয়েছে। বাকীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।