মেডিকেলে চান্স পাওয়া আল মামুনকে বাঘারপাড়া ডিগ্রি কলেজের সংবর্ধনা

0
592

বাঘারপাড়া (যশোর) প্রতিনিধি: কৃতি এক শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে বাঘারপাড়া ডিগ্রি কলেজের শিক্ষকবৃন্দ।গতকাল মঙ্গলবার সকালে কলেজের অধ্যাক্ষের কার্য্যলয়ে এ সংবর্ধনা দেয়া হয়। বাঘারপাড়া ডিগ্রি কলেজের মেধাবী শিক্ষার্থী আল মামুন এ বছরের মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ায় এ সংবর্ধনার আয়োজন করা হয়।
আল মামুন বাঘারপাড়া উপজেলা সদরের দোহাকুলা গ্রামের কৃষক মনিরুল ইসলামের সন্তান । মনিরুল ইসলাম ও আরজিনা খাতুন দম্পতির দুই ছেলে ও এক মেয়ে। বাবা মনিরুল ইসলাম কৃষিকাজ করে কোনো রকমে সংসার চালালেও ছেলে-মেয়েদের লেখাপড়ার ক্ষেত্রে ছিলেন খুবই মনোযোগী। একারণে শত কষ্টের মধ্যেও তিনি সন্তানদের শিক্ষা কার্যক্রমে কোনোরকম ব্যাঘাত ঘটতে দেননি। বাবার এরকম মানসিকতা আর মায়ের যতেœ সন্তানরাও লেখাপড়ায় মনোনিবেশ করে সাফল্যের সাথে উত্তীর্ণ হয় প্রতিটি ক্লাসে।
সরকারি বাঘারপাড়া পাইলট উচ্চ বিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে আল মামুন এসএসসি পরীক্ষায় ( এ+)পান। চলতি বছর বাঘারপাড়া ডিগ্রি কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় (এ+) পেয়ে উত্তীর্ণ হন। ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় তিনি সরকারি চট্রগ্রাম মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। আল মামুন তার এই কৃতিত্বের জন্য বাবা-মা ও শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বাঘারপাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ আঃ মতিন বলেন, ‘মেডিকেলে চান্স পাওয়া আল মামুনের পাশে আমি আছি, আগামীতেও থাকবো। তার যে কোনো প্রয়োজনে আমাকে জানানো হলে সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে’।