মেয়ে জামাইকে গাছে বেঁধে নির্যাতন

0
214

ঠাকুরগাঁও প্রতিনিধি:ঠাকুরগাঁও রাণীশংকৈল উপজেলায় দীর্ঘ দিনের প্রেমের সম্পর্কের পর পরিবারের অমতে বিয়ে করায় মেয়ের জামাইকে মধ্যযুগীয় কায়দায় গাছের সাথে বেঁধে নির্যাতন করেছে শ্বশুর শাশুড়ি। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ার পরে মেয়ের মা সেলিনা আক্তারকে (৪৫) আটক করেছে রাণীশংকৈল থানা পুলিশ।

নির্যাতনের স্বীকার নাসিরুল ইসলাম (২২) রানীশংকৈল উপজেলার ভাংবাড়ি মধ্যপাড়া এলাকার খইরুল ইসলামের পুত্র। নির্যাতনের কারণে অসুস্থ হয়ে পড়ায় স্থানীয়রা নাসিরুলকে উদ্ধার করে রানীশংকৈল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে নাসিরুলের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়।

গত সোমবার ২০ই সেপ্টেম্বর বিকেলে নাসিরুলকে তার বাসার পাশের বাজার থেকে তুলে নিয়ে যায় পাশের গ্রাম বগুড়াপাড়া এলাকার বাসিন্দা মেয়ের বাবা করিমুল ইসলাম ও তার লোকজন। পরে ভাংবাড়ি বগুড়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে একটি কাঠাল গাছের সাথে ছেলেকে বেঁধে বেধরক মারপিট করে মেয়ের বাবা, মা ও আরো কয়েকজন। এই ঘটনার একটি ভিডিও গতকাল বৃহস্পতিবার রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। শুক্রবার দুপুরে রাণীশংকৈল থানার ওসি একটি টিম নিয়ে সেই এলাকায় গিয়ে মেয়ের মাকে আটক করে থানায় নিয়ে যায়।
এলাকাবাসী ও ছেলের পরিবার সূত্রে জানা যায়, রাণীশংকৈল ভাংবাড়ি মধ্যপাড়া এলাকার খইরুল ইসলামের ২য় পুত্র নাসিরুল ইসলামের সাথে পাশের গ্রাম বগুড়াপাড়া এলাকার করিমুল ইসলামের মেয়ে কেয়া মনির দীর্ঘদিনের প্রেমের সম্পর্ক। নাসিরুল জীবিকার তাহিদে ঢাকায় গার্মেন্টস এ চাকরি করে। গত পহেলা সেপ্টেম্বর ওই মেয়ে নাসিরুলকে বিয়ের চাপ দিলে তিনি ঢাকা থেকে এসে মেয়ের সাথে দেখা করেন। পরে তারা গত ৯ই সেপ্টেম্বর ঠাকুরগাঁও আদালতে বিয়ে করে দুজনে ঢাকায় চলে যান। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার মাতব্বরেরা ছেলে ও মেয়ের পরিবারকে নিয়ে আলোচনায় বসে। আলোচনায় সিদ্ধান্ত হয় তাদের বিয়ে মেনে নেওয়া হবে। সেই মোতাবেক ছেলে ও মেয়েকে ঢাকা থেকে নিয়ে আসা হয়। কিন্তু আসার পর থেকে তাদেরকে আলাদা রাখা হয়। পরে গত সোমবার ছেলেকে তুলে নিয়ে গিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করা হয়।

এদিকে এই ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হলে ছেলের এলাকা ভাংবাড়ির লোকজন ক্ষিপ্ত হয়ে উঠে। শুক্রবার এলাকার লোকজন একত্রিত হয়ে নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির জন্য স্লোগান দিতে থাকে। তারা মানববন্ধন করে আসামিদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।

এ বিষয়ে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ ইকবাল বলেন, একটি ভিডিও ভাইরাল হওয়ার পরে আমরা অভিযান পরিচালনা করে ওই ঘটনার সাথে জরিত সেলিনা আক্তারকে আটক করি। ছেলের পরিবার এর সাথে যোগাযোগ করা হলে মামলার প্রস্তুতি নিচ্ছে বলে জানা যায়। মামলা হওয়ার পরে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।