যবিপ্রবিতে অভিভাবকদের জন্য এসএমএস সেবা চালু করলো

0
262

বিশেষ প্রতিনিধি : শিক্ষার্থীদের পড়াশোনা ও তাদের অন্যান্য সহশিক্ষা কার্যক্রম সম্পর্কে জানাতে অভিভাবকদের মুঠোফোনে খুদে বার্তা (এসএমএস) পাঠানো সুবিধা চালু করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (যবিপ্রবি)। এর মূল লক্ষ্য হচ্ছে, বিশ^বিদ্যালয় ও সংশ্লিষ্ঠ বিভাগের সান্নিধ্যে থেকে অভিভাবকগণ যেন তাঁর সন্তানের বেড়ে উঠা সম্পর্কে ধারণা পেতে পারেন।
২১ অক্টোবর রোববার দুপুরে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন তাঁর কার্যালয়ে বিশ^বিদ্যালয়ের মার্কেটিং বিভাগে অধ্যায়নরত শিক্ষার্থীদের অভিভাবকগণকে মুঠোফোনে খুদে বার্তা পাঠানো সুবিধার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, পরীক্ষামূলকভাবে মার্কেটিং বিভাগের শিক্ষার্থীদের অভিভাবকগণকে এসএমএস-এর মাধ্যমে তাঁর সন্তানের খোঁজ-খবর পাঠানোর সুবিধা চালু করা হয়েছে। এ ধরনের ডিজিটাল সার্ভিসের মাধ্যমে সমগ্র বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকগণকে বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যুক্ত করা হবে। অভিভাবকদের সঙ্গে বিশ^বিদ্যালয়ের নিবিড় সম্পর্কোন্নয়নের ক্ষেত্রে এ উদ্যোগ নতুন একটি মাইলফলক। এ জন্য আমি শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা কামনা করি। এ সময় উপস্থিত ছিলেন যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ নাজমুল হাসান, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মোঃ মেহেদী হাসান, প্রভাষক এস এম শরিফুল হক, মোঃ ছালীউদ্দীন প্রমুখ।