যবিপ্রবির আরো এক শিক্ষার্থীর বহিষ্কারাদেশ হাইকোর্টে স্থগিত

0
333

বিশেষ প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) থেকে গোলাম রাব্বানী নামে আরো এক শিক্ষার্থীর বহিষ্কারাদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার হাইকোট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ তার বহিষ্কারাদেশ ছয় মাসের জন্য স্থগিত আদেশ দেন। শিক্ষার্থী গোলাম রাব্বানী যবিপ্রবির পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও শহীদ মসিয়ূর রহমান হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।
রিট পিটিশনকারী গোলাম রাব্বানীর পক্ষে শুনানিতে অংশ নেয়া সিনিয়র আইনজীবী সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরো জানান, ২০১৮ সালের ২০ নভেম্বর যবিপ্রবি থেকে গোলাম রাব্বানীকে দুই বছরের জন্য বহিষ্কার করে প্রশাসন। তবে গত ১৪ মে তার আবেদনের ভিত্তিতে বহিষ্কারাদেশের মেয়াদ এক বছর করা হয়। কিন্তু ১৮ জুন ফের তার বহিষ্কারাদেশের মেয়াদ আরো এক বছর বাড়িয়ে দেয়া হয়। এতে সংক্ষুব্ধ গোলাম রাব্বানী গত মঙ্গলবার হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে রিট পিটিশন দায়ের করেন। আর আজ শুনানি শেষে তার বহিষ্কারাদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন আদালত।
এর আগে গত ১৪ মে যবিপ্রবির পাঁচ শিক্ষার্থীর বহিষ্কারাদেশ স্থগিত করেন হাইকোর্ট। পরে ভিসি প্রফেসর ড. আনোয়ার হোসেন সুপ্রিম কোর্টে আপিল করেন। তবে ৩০ জুন আপিল বিভাগ তার আবেদন খারিজ করে বহিষ্কারাদেশ অবৈধ ঘোষণা করে তা বাতিল করেন।
গোলাম রাব্বানীর দাবি, ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত থাকার কারণে তাকে প্রথমে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। পরে তার আবেদনের ভিত্তিতে মেয়াদ এক বছর কমানো হয়। কিন্তু ছাত্রলীগের পাঁচ নেতার বহিষ্কারাদেশ উচ্চ আদালত বাতিল করার পর তারা ক্যাম্পাসে আসলে তিনি তাদের ফুল দিয়ে স্বাগত জানান। এজন্য তার বহিষ্কারাদেশের মেয়াদ ফের বাড়িয়ে দেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here