যবিপ্রবির ফ্রি হেলথ্ ক্যাম্প অন্যদের জন্য দৃষ্টান্ত: ডেপুটি স্পীকার

0
247

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (যবিপ্রবি) মানবতার সেবায় যে ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করেছে, তা বাংলাদেশের অন্যান্য সরকারি-বেসরকারি বিশ^বিদ্যালয়, স্কুল-কলেজসহ অন্যান্য প্রতিষ্ঠানের জন্য দৃষ্টান্ত। সকলে যদি এ ধরনের উদ্যোগ নেয়, তাহলে গরিব-দুঃখী মানুষেরা সুচিকিৎসা থেকে বঞ্চিত হবে না।
আজ শনিবার সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের (যবিপ্রবি) গ্যালারিতে আয়োজিত ‘ফ্রি হেলথ্ ক্যাম্প ২০১৯’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া এসব কথা বলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ফ্রি হেলথ্ ক্যাম্পের অংশ হিসেবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (যবিপ্রবি) দ্বিতীয়বারের মতো একটি ফ্রি হেল্থ ক্যাম্পের আয়োজন করে। এবারের হেলথ্ ক্যাম্পে প্রায় ৪ হাজার রোগী চিকিৎসা ও ঔষধ সামগ্রী পেয়েছেন।
ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া বলেন, আমরা চাই, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার প্রতি শ্রদ্ধা জানানোর জন্য যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় স্বাস্থ্য সেবার জন্য তাদের হাত সম্প্রসারিত করেছে। এভাবে যদি দেশের সরকারি-বেসরকারি বিশ^বিদ্যালয়গুলো উদ্যোগ নেয়, শুধু বিশ^বিদ্যালয় নয় দেশের সব স্কুল-কলেজ যদি এ ধরনের উদ্যোগ নেয়, তাহলে গরিব মানুষেরা সুচিকিৎসা থেকে বঞ্চিত হবে না। একইসঙ্গে ডেঙ্গুসহ অন্যান্য রোগের বিস্তার যেন না হয়, এ জন্য সচেতনতার বাড়ানোর উপর গুরুত্ব দেন।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.আনোয়ার হোসেন সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ ইকবাল কবীর জাহিদ, রেজিস্ট্রার প্রকৌশলী মো: আহসান হাবীব প্রমুখ। এর আগে অতিথিদের কালোব্যাজ পরিয়ে দেন যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ নাজমুল হাসান। অনুষ্ঠান পরিচালনা করবেন যবিপ্রবির প্রধান চিকিৎসা কর্মকর্তা ডা. দীপক কুমার মন্ডল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here