যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার মাঝি হলেন নীরাই

0
338

নিজস্ব প্রতিবেদক : আসন্ন যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন জেলা মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, বর্তমান উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরজাহান ইসলাম নীরা।

আজ সোমবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় তাকে মনোনয়ন দেয়ার সিদ্ধান্ত হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী ২০ অক্টোবর যশোর সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগ ও তার সহযোগি সংগঠনের ১৯ নেতা আবেদন করেন। যাদের মধ্যে থেকে নুরজাহান ইসলাম নীরাকে নৌকা প্রতীক বরাদ্দ দেয়া হয়।

গত ১৪ সেপ্টেম্বর যশোর সদর উপজেলাসহ দেশের ৮টি উপজেলার চেয়ারম্যান ও দুইটি উপজেলার ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী আগামী আগামী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ২৬ সেপ্টেম্বর দাখিলকৃত মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। ৩ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন ঘোষণা করা হবে চূড়ান্ত প্রার্থী তালিকা। আর ২০ অক্টোবর অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ।