যশোরের চৌগাছায় ফসলি জমিতে রাস্তা নির্মাণের চেষ্টা : ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

0
365

বিশেষ প্রতিনিধি : যশোরের চৌগাছায় ভৈরব নদ খননের অতিরিক্ত মাঠি সরিয়ে নেয়ার শর্তে মাটি রাখা হলেও এখন সে মাটি না সরিয়ে কাঁচা রাস্তা তৈরি করা হচ্ছে। আর ফসলি জমিতে রাস্তা তৈরির করায় জগদীশপুর ইউনিয়নের চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। ইউনিয়নের কান্দিগ্রামের কৃষক ইউনূস আলী এ মামলাটি দায়ের করেন। আদালত বিষয়টি আমলে নিয়ে চৌগাছা থানার ওসিকে সরেজমিনে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
মামলা সূত্রে জানা গেছে, ভৈরব নদ খননের সময় উপজেলার কান্দি গ্রামে অতিরিক্ত মাটি নদীর উত্তর পাশে ৩ শতাধিক কৃষকের ফসলি জমিতে রাখা হয়। সে সময় কৃষকরা তাদের কৃষি জমিতে নদী খননের মাটি রাখতে বাঁধা দেয়। খননের কাজ চালিয়ে যেতে মাটি সাময়িকভাবে রাখা হচ্ছে বলে ইউপি চেয়ারম্যান তবিবর রহমান খান তাদের প্রতিশ্রুতি দেন। কিন্তু বর্তমানে তাদের নিজস্ব ফসলি জমির উপর দিয়ে ৩০/৩৫ ফুট চওড়া ও ৫০০ ফুট দৈর্ঘ্য কাঁচা রাস্তা নির্মাণের কাজ শুরু করেছেন চেয়ারম্যান তবিবর রহমান খান। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে কান্দি গ্রামের ওয়ালিয়ার রহমানের ছেলে ইউনুচ আলী ৮ জুলাই যশোর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। যার নং পি-৭১৫/১৯। মামলার সাথে গ্রামের ৩৬৫ ব্যক্তির গণস্বাক্ষর সম্বলিত আবেদনও জমা দেয়া হয়েছে।
এ বিষয়ে জানার জন্য জগদিশপুর ইউনিয়নের চেয়ারম্যান তবিবর রহমান খানের মোবাইলে একাধিকবার যোগাযোগ করলেও তিনি রিসিভ করেননি।#

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here