যশোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবসের আলোচনা

0
486

নিজস্ব প্রতিবেদক : যশোর শিক্ষাবোর্ডসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য সর্ম্পকে আলোচনা সভা হয়েছে।

আজ বৃহস্পতিবার সকালে এ আলোচনা সভা হয়। বক্তারা মাতৃভাষা বাংলার ইতিহাস তুলে ধরেন। মাতৃভাষা বাংলার জন্য আত্মোৎসর্গকারী সালাম, রফিক, জব্বার, বরকতসহ সকল শহীদের সর্ম্পকে আলোচনা করেন।

শিবিদ্যালয় পরিদর্শক ড.বিশ্বাস শাহীন আহমেদের সভাপতিত্বে বক্তব্য রাখেন পরীক্ষা নিয়ন্ত্রক মধাব চন্দ্র রুদ্র, কলেজপরিদর্শক এম রব্বানী, সিবিএ সভাপতি আবুলকালাম আজাদ ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু।

সরকারি সিটি কলেজে আলোচনা সভা কবিতা ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ আবু তোরাব মোহাম্মদ হাসান। আহবায়ক মুশফিকুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন শিক্ষক পরিষদের সম্পাদ কড.আনোয়ার হোসেন, কলেজ ছাত্রলীগের সভাপতি খন্দকার মারুফ হোসেন ইকবাল, সিনিয়র সহ-সভাপতি বিল্লাল হোসেন।

সরকারি মহিলা কলেজে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন অধ্যক্ষ প্রফেসরড.এম. হাসান সরোওয়ার্দী। আহবায়ক শাহ মোহাম্মদ ইকবাল হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন উপাধ্যক্ষ প্রফেসরড.প্রফেসর আব্দুর রশিদ মিয়া, শিক্ষক পরিষদের সম্পাদক এবি এম ইকবাল আনোয়ার।

এমএসটিপি গালর্স স্কুল এন্ড কলেজে আলোচনা সভা, বক্তৃতা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ খায়রুল আনামের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক চায়না বেগম, মাহামুদা বেগম, জহিরুলইসলাম ও মিজানুর রহমান।
বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ে আলোচনাসভায় প্রতিষ্ঠানের পরিচালনা কমিটিরসভা পতি আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বক্তব্য প্রধান শিক্ষক একে এম শরিফুল আনাম আজাদ। এ সময় সকল শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here