যশোরের শার্শায় ৩টি ক্লিনিকে অর্থদন্ড

0
426

রাশেদুজ্জামান রাসেলঃ যশোরের শার্শা উপজেলায় ০৩ ক্লিনিকে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় ৯০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে বেনাপোল বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খোরশেদ আলম চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।
অভিযান পরিচালনাকালে যশোরের শার্শা উপজেলার বেনাপোলে স্বাস্থ্য অধিদপ্তর ও পরিবেশ অধিদপ্তর সহ প্রয়োজনীয় কাগজপত্র এবং অনুমোদন না নিয়ে ক্লিনিক পরিচালনা এবং প্রয়োজনীয় ডাক্তার, নার্স না থাকার অপরাধে ভ্রাম্যমান আদালত রজনী ক্লিনিকে ৫০ হাজার টাকা, ষ্টার ডায়াগনস্টিক সেন্টারে ২০ হাজার টাকা ও সুরক্ষা ডায়াগনস্টিকে ২০ হাজার টাকা অর্থদন্ড করেন।
ভ্রাম্যমান সুত্রে জানা যায়, ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের কোন বৈধ্য কাগজপত্র ও অনুমোদন থাকলেও তা মেয়াদ উত্তীর্ণ। এবং রোগীদের সুচিকিৎসা দেয়া হচ্ছে না। এমন খবর গণমাধ্যমে প্রকাশিত হলে ভ্রাম্যমান আদালত অভিযান চালায়। অভিযানের সত্যতা পাওয়ায় ক্লিনিক গুলোতে জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ খোরশেদ আলম চৌধুরী বলেন, বৈধ্য কাগজপত্র ও অনুমোদন না থাকার অভিযোগে ৩টি ক্লিনিকে ৯০ হাজার টাকা ভোক্তা আইন ২০০৯ এর ৫৩ ধারায় ব্যবস্থা নেয়া হয়। ক্লিনিক গুলোর কাগজপত্র ও অনুমোদন নিয়ে সঠিক ভাবে চিকিৎসা সেবা দেয়ার পরামর্শও দেন। সেই সাথে শার্শা উপজেলা সহ ভ্রাম্যমান আদালতের সকল কার্যক্রম অব্যাহত থাকবে বলেও তিনি জানান।