যশোরে অনুষ্ঠিত হবে ১৫ হাজার সদস্যের বঙ্গবন্ধু ডিজিটাল ম্যারাথন

0
158


নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ সেনাবাহিনীর উদ্যোগে ও সশস্ত্র বাহিনী বিভাগের সমন্বয়ের এবং জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় যশোরে শুরু হচ্ছে বঙ্গবন্ধু ডিজিটাল ম্যারাথন ২০২১। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে ১৮ হাজার জনকে এ্যাপ রেজিস্ট্রেশনের আওতায় এনে ১৫ হাজার জনকে নিয়ে ফেব্রুয়ারির মধ্যেই শেষ হবে এ ম্যারাথন। বৃহস্পতিবার যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে সেনাবাহিনী, পুলিশ বাহিনী, জেলা প্রশাসন, জেলা ক্রীড়া সংস্থা, শিক্ষা অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, বি এন সিসি, স্কাউট, বিভিন গুরুত্বপূর্ণ দপ্তর ও গনমাধ্যমের স্বমন্বয়ে এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
এ সভায় লে. কর্নেল ফারহান বলেন, “আন্তর্জাতিকভাবে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের ক্ষেত্রে বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিট্যাণ ম্যারাথন-২০২১ আয়োজন নতুন মাত্রা যোগ করবে।
এ সময় জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, “মুজিববর্ষে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে সেনাবাহিনীর উদ্যোগে আন্তর্জাতিক মানের এ ম্যারাথন আয়োজন করা হচ্ছে এবং বর্তমান কোভিড পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করেই ম্যারাথন অনুষ্ঠিত হবে।”
ডিজিটাল ম্যারাথনে ৫ কিলোমিটার হবে। ডিজিটাল ম্যারাথনে দৌড়বিদরা ফেব্রুয়ারি মাসের মধ্যে সুবিধাজনক স্থানে দৌড় সম্পন্ন করবেন। ডিজিটাল ম্যারাথনে অংশগওহণের লক্ষ্যে রেজিস্ট্রেশনের জন্য ‘শিগগিরই’ মোবাইল অ্যাপ উন্মুক্ত করা হবে।
এ্যাপ রেজিস্ট্রেশনের জন্য পহেলা ফেব্রুয়ারি থেকে ট্রেনিং শুরু হবে, যেটা পরিচালনা করবেন সেনাবাহিনী।
অন্যদের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেড সায়েমুজ্জামান, অতিরিক্ত জেলা প্রসাকক (শিক্ষা) শাম্মী ইসলাম, মেজর আতাউর, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ফরাজি আহমেদ সাইদ বুলবুল, সম্পাদক এ্ইচ আর তুহিন, বিএনসিসি যশোর অঞ্চল প্রধান সোলজার রহমান, ডেপুটি সিভিল সার্জন প্রতিভা ঘরাইসহ জেলার গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান প্রধানরা এ সভায় উপস্তিত ছিলেন।