যশোরে করোনায় আক্রান্ত ৩৩শ’ ছাড়ালো, মৃত্যু ৪৭

0
284

নিজস্ব প্রতিবেদক : যশোরে করোনাভাইরাসে মোট আক্রান্ত ৩৩শ’ ছাড়িয়েছে। বুধবার নতুন করে ৩৯ জনের মধ্য দিয়ে শনাক্তের মধ্য দিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৩শ’ ৩১ জন। ১ জন স্বাস্থ্যকর্মীসহ ৪৭ নারী পুরুষের মৃত্যু হয়েছে।
যশোর সিভিল সার্জন অফিসের দায়িত্বপ্রাপ্ত তথ্য কর্মকর্তা ডা. রেহেনেওয়াজ জানান, বুধবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাঠানো ১৬৮জনের নমুনা পরীক্ষার ফলাফল পাঠানো হয়। তাতে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের (খুমেক) ল্যাব থেকে পাঠানো আরও ১০টি নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা পজেটিভ শনাক্তের কথা উল্লেখ করা হয়েছে। দুই ল্যাবে মোট শনাক্ত ৩৯ জনের মধ্যে যশোর সদর উপজেলায় ৩২ জন, ঝিকরগাছা উপজেলায় ১ জন, মণিরামপুর উপজেলায় ২ জন, কেশবপুর উপজেলায় ১ জন, ও অভয়নগর উপজেলায় ৩ জন। ডা. রেহেনেওয়াজ আরো জানান, এদিন ৪৫ জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। ১৫৭ জনের নমুনা পরীক্ষার জন্য জেনোম সেন্টারে পাঠানো হয়েছে।
যবিপ্রবির অণুজীব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও পরীক্ষণ দলের সদস্য ড. তানভীর ইসলাম জানিয়েছেন, মঙ্গলবার জেনোম সেন্টারে যশোরের ৩৭ জন ছাড়াও মাগুরা জেলার ৩৭ জনের নমুনা পরীক্ষা ১৪ জনের শরীরে কোভিডের জীবাণু পাওয়া গেছে। সবমিলিয়ে ২০৬ জনের নমুনা পরীক্ষায় ৫১ জনের করোনা পজেটিভ এবং ১৫৫ জনের নেগেটিভ ফলাফল এসেছে। যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, এ পর্যন্ত জেলার ১৩৭৫৭ জনের নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। ফলাফল এসেছে ১২৭৪২ জনের। এরমধ্যে করোনা পজেটিভ ৩৩৩১ জন। সুস্থ হয়েছেন ২০৪৬ জন। মৃত্যু হয়েছে ৪৭ জনের। এরমধ্যে যশোরের ৩৯ জন ছাড়াও ঢাকায় ৪ ও খুলনায় চিকিৎসাধীন অবস্থায় ৪ জন মারা যান।