যশোরে চাকরির কথা বলে সাড়ে আট লাখ টাকা হজম করলেন সভাপতি ও প্রধান শিক্ষক

0
425

স্টাফ রিপোর্টার : যশোরের রুপদিয়া ওয়েলফেয়ার একাডেমীর মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারি গ্রন্থাগারিক পদে চাকরি দেয়ার কথা বলে সাড়ে ৮ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। ভুক্তভোগী নূর ইসলাম গত ১৭ সেপ্টেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ে এ অভিযোগ করেন।
অভিযোগে নূর ইসলাম জানান, রুপদিয়া ওয়েলফেয়ার একাডেমী মাধ্যমিক বিদ্যালয়ে সহকারি গ্রন্থগারিক পদে ২০১৫ সালে ৬ মার্চ প্রথম নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। বিজ্ঞপ্তি প্রকাশের পর তাকে চাকরি দেয়ার কথা বলে সভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসেন ও প্রধান শিক্ষক বিএম জহিরুল পারভেজ তার কাছ থেকে সাড়ে ৭ লাখ টাকা নেয়। কিন্তু ইচ্ছা করে তারা নির্ধারিত সময়ের মধ্যে নিয়োগ বোর্ড গঠননি। ২০১৫ সালে ১০ অক্টোবর দ্বিতীয়বারের মত নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। সেইবারও গড়িমসি করে নিয়োগ বোর্ড গঠন করা হয়নি। সর্বশেষ ২০১৬ সালের ২০ জুন তৃতীয়বারের মত এ পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয়া হয়। নিয়োগ বোর্ড গঠন করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে লিখিত ও মৌখিক পরীক্ষা হয়। পরীক্ষায় নূর ইসলাম প্রথম হয়। কিন্তু সভাপতি ও প্রধান শিক্ষক ষড়যন্ত্রমূলকভাবে পরীক্ষার ফল প্রকাশ করতে গড়িমসি করে। নূর ইসলামকে তারা বলেন আপনি প্রথম হয়েছেন আপনার চিন্তার কোন কারণ নেই আপনার চাকরি হবে। তবে রেজুলেশন করতে ১ লাখ ৫০ হাজার টাকা লাগবে। টাকা ছাড়া শিক্ষা অফিসার ও নিয়োগ বোর্ডের কর্মকর্তারা রেজুলেশনে স্বাক্ষর করছেন। ১ লাখ ৫০ হাজার টাকা দেয়ার কয়েকদিন পর তিনি জানতে পারলেন সহকারি গ্রন্থাগারিক পদে তিন্তা সেনকে নিয়োগ দেয়া হয়েছে। তারপর তিনি সভাপতি ও প্রধান শিক্ষকের কাছে টাকা ফেরত চাইলে বিভিন্ন ধরণের তালবাহানা শুরু করে ও এখনো পর্যন্ত তাকে আজ কাল বলে ঘুরিয়ে নিয়ে বেড়াচ্ছে। জমিজমা বিক্রি করে টাকা তিনি অসহায়ভাবে জীবন-যাপন করছেন। টাকা দেয়ার সময় সভাপতির ছোট ভাই ফেরদৌস, ৯নং ওয়ার্ডের সাবেক মেম্বর মোমিন উদ্দিন, সাবেক মেম্বার নজরুল ইসলাম, এলাকার আনোয়ার হোসেন ও মিজানুর রহমান স্বাক্ষি ছিলেন।
তারা বাবা ও ছেলে প্রচন্ড অসুস্থ্য। তিনি সমস্ত টাকা ফেরত পাওয়ার জন্য উপযুক্ত বিচার দাবি করেন।
প্রধান শিক্ষক বিএম জহিরুল ইসলাম বলেন, নূর ইসলামের বিষয়ে আমি কিছুই বলতে পারবো না। আমার সাথে তার লেনদেন হয়নি। তবে শুনেছি তিনি সভাপতির কাছে টাকা দিয়েছেন। আমি সভাপতির কাছে জেনেছি সভাপতি আমাকে বলেছেন তার কাছে নূর ইসলাম টাকা নেয়নি।
সভাপতি অ্যাডভোকেট সোহরাব হোসেন বলেন, আমি নূর ইসলামের কাছ থেকে টাকা নিইনি। টাকা নিয়ে আবশ্যই নূর ইসলামকে চাকরি দিতাম।
জেলা প্রশাসক শফিউল আরিফ বলেন, এ ধরণের অভিযোগ আমি পেয়েছি। তদন্ত করে সভাপতি ও প্রধান শিক্ষক দায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here