যশোরে ‘জঙ্গি’ বাড়ির মালিক আটক, বিস্ফোরক উদ্ধার

0
494
জঙ্গী মোজাফফারকে আটক করে নিয়ে যাচ্ছে অিাইনশৃঙ্খলা বাহিনী

নিজস্ব প্রতিবেদক : যশোর সদরের পাগলাদহে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বিস্ফোরক উদ্ধার করছেন। আটক করা হয়েছে বাড়ির মালিককে। সোমবার সন্ধ্যা থেকে ওই বাড়ি ঘিরে রাখা হয়।

যশোরের পুলিশ সুপার আনিসুর রহমান রাত ৯টার দিকে জানান, পুলিশ সদর দপ্তর থেকে তথ্য পেয়ে সোমবার সন্ধ্যার পর সদর উপজেলার পাগলাদহ গ্রামের ওই আধাপাকা বাড়ি তারা ঘিরে ফেলেন।

পরে সেখানে তল্লাশি চালিয়ে গ্রেনেডের ৩০টি খোল, ৫০টি সুইচ, পিস্তলের দুটি ম্যাগাজিন, পাঁচ রাউন্ড গুলি, বোমা বানানোর জেল ও ১০ লিটার রাসায়নিক, আধাকেজি পেরেকে, চারটি ছুরিসহ বিভিন্ন ধরনের বিস্ফোরক উদ্ধার করা হয় বলে তিনি জানান। একই সাথে আটক করা হয় ওই বাড়ির মালিক মোজাফফর হোসেনকে।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (গোপনীয় শাখা) মুনিরুজ্জামান আটকের ঘটনা নিশ্চিত করে জানান, ৪০ বছর বয়সী মোজাফফর যশোরের এমএম কলেজের ছাত্রাবাস মসজিদের ইমাম এবং একজন হোমিও চিকিৎসক।

এর আগে আজ সন্ধায় যশোর সদর উপজেলার পাগলাহাহ এলাকার মাঠপাড়া নদীর পাড়ে মোজাফফরের বাড়িতে জঙ্গী আস্তাতা সন্দেহে ঘিরে রাখে আইন শৃঙ্খলারক্ষাকারী বাহিনী ।

ঘটনাস্থল থেকে ম্যাগপাই নিউজের নির্বাহী সম্পাদক সাজেদ রহমান বকুল বলেন, নদীর পাড়ে যে বাড়িটি পুলিশ ঘিরে রেখেছে সেটা মোজাফফর নামে এক ব্যক্তির বলে প্রাথমিক খবরে জানা গেছে। তিনি বলেন ঘটনাস্থলে পুলিশের ৭ টি টিম অবস্থান করছে।

মোজাফফারের পাশের বাড়ির বাসিন্দা যশোর পুলিশ লাইনে কর্মরত বাবুল শেখের স্ত্রী রাজিয়া খাতুন বলেন, মোজাফ্ফার যশোর ফিাতেমা হাসপাতালের পাশে একটি মসজিদের ইমামতি করেন আর তার স্ত্রী মিনা খাতুন দর্জির কাজ ও বাড়ি বাড়ি গিয়ে মহিলাদের নিয়ে তাবলিগ জামাত করেন। তাদের ৩ ছেলে মেয়ে।
তিনি আরো বলেন, মোজাফ্ফার ১২ বছর আগে বাগের হাটের মোল্লার হাট এলাকা থেকে যশোরে এসে ইমামতি করেন। তিনি এই জমিটি কিনে টিনের বাড়ি বানিয়ে বসবাস করেন।

পুলিশ সুপার আনিসুর রহমান উপস্থিত সংবাদকর্মীদের জানান, বগুড়া ডিবি, পুলিশ হেডকোয়ার্টারের সদস্য, গোয়েন্দা পুলিশ, সোয়াট, যশোর পুলিশ এবং বিস্ফোরক ডিসপোজাল ইউনিটসহ আইনশৃঙ্খলা বাহিনীর ছয়-সাতটি টিম বাড়িটি ঘিরে রেখেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here