যশোরে টিসিবির মাল সরবরাহকারী ব্যবসায়ীরা লোকসানের আশংকায় মাল তুলছেনা

0
882

বিশেষ প্রতিনিধি : পবিত্র রমজান মাসকে সামনে রেখে সারাদেশে স্বল্প মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু হলেও যশোরে এখনও তার দেখা মেলেনি। এ কারণে সাধারণ মানুষ সরকারি এ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। আর টিসিবির ডিলাররা বলেছেন, চাহিদামতো পণ্য না পাওয়ায় লোকসানের আশঙ্কায় তারা মাল তুলছেন না। অবশ্য জেলা প্রশাসনের কর্মকর্তারা বলেছেন, যেসব ডিলার মালামাল উত্তোলন করছেন না তাদের লাইসেন্স বাতিল করে রমজানের আগেই নতুন ডিলার নিয়োগ করা হবে।
আসন্ন রমজান উপলক্ষে গত ১৫ মে সারাদেশে খোলাবাজারে চিনি, মসুর ডাল, ছোলা, সয়াবিন তেল ও খেজুর বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। সরকারি ঘোষণার পর ন্যায্য দামে নির্দিষ্ট পণ্য কিনতে পারবেন বলে আশায় ছিলেন স্বল্প আয়ের মানুষেরা। কিন্তু আজ পর্যন্ত যশোরের কোথাও বিক্রি হতে দেখা যায়নি স্বল্প মূল্যের এসব পণ্য। সরকারি এ সুবিধা থেকে বঞ্চিত হওয়ায় ক্ষুব্ধ সাধারণ মানুষ।
টিসিবির ডিলাররা বলেছেন, চাহিদামতো পণ্য তারা এখনো পাননি। সে কারণে লোকসানের আশঙ্কায় তারা মালামাল তুলছেন না। কেজি প্রতি লাভের পরিমাণ কিছুটা বাড়ালে ডিলাররা এ সব মালামাল উত্তোলন করবেন বলে তারা জানান।
এদিকে, জেলা প্রশাসক ডক্টর হুমায়ুন কবীর বলেছেন, যেসব ডিলাররা মালামাল উত্তোলন করছেন না, তাদের লাইসেন্স বাতিল করে রোজার আগেই নতুন ডিলার নিয়োগ করা হবে। সাধারণ মানুষের সুবিধার্থে সরকারি নির্দেশনা কার্যকর করা হবে।
যমোর জেলা প্রশাসনের তথ্যানুযায়ী, যশোর জেলায় টিসিবির ৮৪ জন ডিলার রয়েছেন। যার মধ্যে এখন পর্যন্ত ৫/৬ জন এসব পণ্য উত্তোলন করেছেন। আর বাকিরা রহস্যজনক নিরবতা পালন করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here