যশোরে ডাকাতিকালে নৈশপ্রহরীকে হত্যার ঘটনায় ১২ জনকে গ্রেফতার, ১২ লাখ টাকার মালামাল উদ্ধার যশোর ডিবি পুলিশ

0
138

নিজস্ব প্রতিবেদক : যশোরের ঝিকরগাছায় ডাকাতিকালে নৈশপ্রহরীকে হত্যার ঘটনায় ১২ জনকে গ্রেফতার এবং ১২ লাখ টাকার মালামাল উদ্ধার করেছে পুলিশ। আজ বিকেলে যশোর পুলিশ সুপার কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ তথ্য জানান পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার।
প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার জানান, গত ১৩ আগস্ট দিবাগত রাত দেড়টার দিকে ঝিকরগাছা বাজারের ৪ জন নৈশপ্রহরীকে মুখে স্কচটেপ পেঁচিয়ে ও হাত বেঁধে কৃষ্ণনগর রাজাপট্টি “ঝিকরগাছা অটো ইলেক্ট্রনিক্যাল ওয়ার্কসপ” নামক দোকানের তালা কেটে প্রায় আড়াই লক্ষ টাকার ব্যাটারী লুন্ঠন করে নিয়ে যায়। মুখে স্কচটেপ পেঁচানোর কারণে নৈশ প্রহরীদের মধ্যে আব্দুস সামাদ নামে একজন মারা যান।
ঝিকরগাছার খুনসহ ডাকাতি সংঘটনের আগে ও পরে যশোর শহরের উপশহরস্থ যুব উন্নয়নের গেট সংলগ্ন জনৈক টিটো সিকদারের “সিকদার মটরস” ও বকচরে ” মেসার্স কর্নফুলী ট্রেডার্স” নামক টায়ারের দোকান থেকে প্রায় ৫৪ লাখ টাকার মালামাল লুট করে ডাকাতদল।
এসব ঘটনায় মামলা দায়ের করা হলে যশোর ডিবি পুলিশের ওসি রুপণ কুমার সরকারের নেতৃত্বে ডিবির চৌকস এসআই মফিজুল ইসলাম, শামীম হোসেন,এসআই শফি আহমেদ রিয়েল, এর সমন্বয়ে একটি টিম তথ্য প্রযুক্তি ও গোপন তথ্যের ভিত্তিতে ডাকাত দলকে সনাক্ত করে। ডাকাত দলের সদস্যরা লুন্ঠিত মালামালের ভাগ-বাঁটোয়ারা করার জন্যে বরিশাল একত্রিত হলে সেখান থেকে ১২জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ডাকাতি সংঘটনে ব্যবহৃত একটি ট্রাক (ঢাকা মেট্রো-ড-১৪-৩৩১৪) উদ্ধার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মতে বরিশাল ও ঢাকার বিভিন্ন জায়গা থেকে লুন্ঠিত মালামালে মধ্যে ১২ লাখ ২০ হাজার টাকা মূল্যের মালামাল উদ্ধার, ডাকাতি কাজে ব্যবহৃত স্কচটেপ, মোবাইল ফোন জব্দ করা হয়।
অটকৃতদের যশোরে দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখিয়ে আজ বিকেলেই আদালতে সোপর্দ করা হয়।
আটককৃতরা হলো বরিশালের বাকেরগঞ্জ থানার উত্তমপুর গ্রামের ইউনুস আলীর ছেলে শাওন ইসলাম @ সোহাগ (২২), বিহারীপুর গ্রামের কাঞ্চন তালুকদারের ছেলে শামীম তালুকদার (৩৭), ইব্রাহিম খানের ছেলে শহিদুল খান (৪২), নন্দপাড়া গ্রামের কবির মোল্লার ছেলে মাসুম মোল্লা (২৭), বীরাদ্দন গ্রামের ফজলু হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার (২০), পটুয়াখালী সদর উপজেলার শেখহাটি গ্রামের লোকমান মৃধার ছেলে মাহাতাব মৃধা (২০), সিরাজ খাঁর ছেলে রিয়াজ খাঁ, বদরপুর গ্রামের শাহাজাহান শিকদারের ছেলে সোহাগ সিকদার (২৮), খুলনার ডুমুরিয়া উপজেলার শরাফপুর গ্রামের ইমদাদুল শেখের ছেলে রাসেদুল ইসলাম রাসেল (২৭), বাগেরহাটের মোড়লগঞ্জ উপজেলার জিবদাড়া গ্রামের মৃত সোবাহান খানের ছেলে এনামুল খান (২৮), বরিশালের বাকেরগঞ্জ থানার শ্যামপুর গ্রামের মোক্তার শিকদারের ছেলে শিপন সিকদার (২৮) ও বানারীপাড়া উপজেলার বড় চাউলকাঠি গ্রামের আশরাফ আলীর ছেলে এমাদুল ইসলাম (৩৪)।#