যশোরে নিয়ন্ত্রন হারিয়ে বাস খাদে কমবেশী আহত ২৫ জন

0
316

বিশেষ প্রতিনিধি : যশোরে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সাথে ধাক্কা লেগে কমবেশী ২৫জন আহত হয়েছে। গুরুতর আহত হয়ে ১৩জন যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে আব্দুর রহমান ও গোলাম রসুল নামে দুই যাত্রীর অবস্থা আশঙ্কাজনক। বৃহস্পতিবার সকাল ৮ টায় যশোর শহরতলির সানতলা এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শী, পুলিশ ও হাসপাতাল সূত্র জানায়, বৃহস্পতিবার সকালে চৌগাছা থেকে ছেড়ে আসা ‘হীরা পরিবহন’ নামে বাসটি যশোর সদর উপজেলার সানতলা ফুয়েল পাম্পের কাছে এসে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের একটি মেহগনি গাছে ধাক্কা দেয়। এসময় বাসের মধ্যে থাকা যাত্রীরা এদিক-সেদিক ছিটকে পড়েন। আহত হন ২৫ যাত্রী। পরে আহতদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে আনা হয়।
আহতদের মধ্যে বাসের সুপারভাইজার গোলাম রসুল (৩০), যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মচারী আব্দুর রহমান (৩৮), চৌগাছা উপজেলার ফুলসারা গ্রামের নুরুল হাফিজের ছেলে আব্দুর রহমান (৩২), একই গ্রামের আবুল কালামের ছেলে আব্দুর রাজ্জাক (২৮), লুৎফর রহমানের ছেলে মো. হারুন (৩৫), যশোর সদর উপজেলার সানতলা এলাকার ইউনুছ মণ্ডলের ছেলে ইরাদ আলী (৩৮), জগহাটি গ্রামের রতনের ছেলে রবিন (৪০), উজ্জ্বল হোসেন (৪৪), ফারুক হোসেন, দাউদ হোসেন (২৬), আবু জাফর (২৫), জাহাঙ্গীর আলম (৫০), বাঁধন হোসেন (৪২) এবং হারুনের (৪০) নাম জানা গেছে। অন্য আহতরা জেনারেল হাসপাতালের জরুরি বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। এছাড়া কেউ কেউ বিভিন্ন বেসরকারি হাসপাতাল থেকে চিকিৎসা নিয়েছেন।জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে ডাক্তার এম আব্দুর রশিদ বলেন, এখানে ১৩ জনকে চিকিৎসা দিয়ে অর্থোপেডিক বিভাগে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে আব্দুর রহমান ও গোলম রসুলের অবস্থা খুবই আশঙ্কাজনক। বারবাজার হাইওয়ে থানার ওসি শেখ মাহফুজুর রহমান বলেন, দুর্ঘটনাস্থলে একজন অফিসারকে পাঠানো হয়েছে। বাসটি পুলিশ হেফাজতে আছে, তবে চালক পালিয়ে গেছেন। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি গ্রহন করা হচ্ছে।#