যশোরে বিএনপি’র পাল্টাপাল্টি সভা আহবান নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা

0
302

নিজস্ব প্রতিবেদক : আহবায়ক কমিটিতে গোপনে নতুন সদস্য অন্তর্র্ভূক্ত করার ঘটনায় বিভক্তি প্রকাশ্য রূপ নিয়েছে যশোর জেলা বিএনপিতে। বিবাদমান পক্ষ দুটি আজ শনিবার একইসময়ে আহবান করেছে আহবায়ক কমিটির পাল্টাপাল্টি সভা। এ সভাকে ঘিরে দলের দু’গ্রুপের মধ্যে সংঘাতের আশংকার করছেন নেতাকর্মীরা। তবে পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে, আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে তারা সতর্ক রয়েছেন।
জেলা বিএনপির বিবাদমান দু’পক্ষ পৃথক সভা ডেকেছে। একপক্ষের সভা আহ্বান করেছেন আহবায়ক নার্গিস বেগম। অপরপক্ষে সভা ডেকেছেন সদস্য সচিব এ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু। আহবায়ক নার্গিস বেগম সভা ডেকেছেন বেলা ১১টায় দলীয় কার্যালয়ে। আর সাবেরুল হক সাবু আইনজীবী সমিতিতে ১০টায়। তবে উভয়পক্ষ সভার আলোচ্যসুচী রেখেছেন দল পুর্নগঠন।
উল্লেখ্য, গত ২০ এপ্রিল জেলা কমিটি ভেঙে দিয়ে তরিকুলপতœী নার্গিস বেগমকে আহবায়ক ও সাবেক সাধারন সম্পাদক সাবেরুল হক সাবুকে সদস্য সচিব এবং দেলোয়ার হোসেন খোকনকে যুগ্ম আহবায়ক কমিটি গঠন করা হয়। সাবু পক্ষদের অভিযোগ, ওই সভায় বিদায়ী কমিটির সহসভাপতি, এমপি প্রার্থী, জাতীয় নির্বাহী কমিটির ছয়জন ১৬ টি ইউনিটের সভাপতি-সাধারণ সম্পাদককে আহবায়ক কমিটির সদস্য করার সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু একটি পক্ষ গোপনে তরিকুল পরিবারের আস্থাভাজন আরও পাঁচজনের নাম অন্তর্ভুক্ত করে কেন্দ্রীয় কমিটির অনুমোদন করিয়ে নেয়। এ নিয়ে আহবায়ক কমিটির বিরোধ প্রকাশ্য হয়। এ বিষয়টি সুরাহা না করে আহবায়ক নার্গিস বেগম সভা আহবান করেন। এটা জানতে পেরে পাল্টা সভা ডেকেছেন সাবুও। এ সভাকে ঘিরে কর্মীরাও দ্বিধাবিভক্ত হয়ে পড়ায় সংঘাতেরও আশংকা করছেন অনেকে।
তবে এ আহবায়ক নার্গিস বেগম সাংবাদিকদের বলেন, দলে কমবেশি টানাপড়েন রয়েছে। আর তাছাড়া বড় দলে এমনটা অনেক সময় হয়। আশা করছি সমাধানও হয়ে যাবে।
অন্যদিকে সদস্য সচিব সৈয়দ সাবেরুল হক সাবু বলেন, দলকে শক্তিশালী না করে ব্যক্তি শক্তিশালী হওয়ার চেষ্টা চলছে। যা রীতিমত অশুভ। এতে বিএনপি ক্ষতিগ্রস্ত হবে। আমরা দলের সেই ক্ষতি হতে দিতে পারি না। তাই সাংগঠনিক বিধান মতে তিনি সভা আহবান করেছেন।
এদিকে বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচিকে ঘিরে সহিংসতার আশংকায় সতর্কতা গ্রহন করেছে পুলিশ। যশোর কোতয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) সমীর কুমার সরকার জানান, তারা বিএনপির দু’পক্ষের মুখোমুখি হবার খবরটি জানতে পেরেছেন। শহরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে তারা প্রস্তুতিও নিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here