যশোরে বেদে গোষ্ঠির অত্যাচারে অতিষ্ঠ সাধারন জনগন

0
388

এম আর রকি : হঠাৎ করে বিগত দুই সপ্তাহ যাবত যশোর শহরের আনাচে কানাচে সংঘবদ্ধ বেদে গোষ্ঠির হাতে সব পেশার মানুষ জিম্মি হয়ে পড়েছে। হাতে ছোট্ট বাক্সের মধ্যে সাপ রেখে সাপের খাবার হিসেবে টাকা দাবি করে অতিষ্ট করে তুলেছে। দিনদিন গোটা শহরের মানুষকে অতিষ্ঠ করেছে তুলেছে বলে খবর পাওয়া গেছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে প্রকাশ,যশোর শহরের প্রাণকেন্দ্রসহ শহরের বিভিন্ন সড়কে প্রতিদিন সকাল সাড়ে ৮ টার পর থেকে প্রায় সারাদিন ১৪ বছর বয়স থেকে ৩৮ বছর বয়সের শুধুমাত্র নারী বেদে গোষ্ঠি হাতে ছোট্ট একটি বাক্স রেখে চলাচলরত বিভিন্ন পেশার মানুকের শরীরে বাক্স ঠেকিয়ে সাপের খাবার হিসেবে টাকা দাবি করছে। পথচারী সব পেশার নারী পুরুষ এই বেদে গোষ্ঠির হাতে জিম্মি হয়ে পড়েছে। বেদে গোষ্ঠি সাপের খাবারের দোহায় দিয়ে স্কুল,কলেজের শিক্ষার্থীদেরকেও রেহাই দিচ্ছে না। যশোর জিলা স্কুলে অধ্যায়নরত বেশ কয়েকজন শিক্ষার্থীরা জানান,তারা স্কুলে পরীক্ষা দিয়ে বাড়ি ফিরছিলেন,শহরের মুজিব সড়ক বেদে গোষ্ঠির দখলে রয়েছে। তারা স্কুল পড়–য়া শিক্ষার্থীদের শরীরে ছোট্ট বাক্স ঠেকিয়ে সাপের খাবার হিসেবে টাকা দাবি করছে। টাকা না দিলে তাদেরকে ছাড়ছে না। বেধে গোষ্ঠির হাত থেকে রেহাই পেতে অনেক শিক্ষার্থী মুজিব সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে দারুণ ঝুঁকির মধ্যে পড়ছে বলে অভিযোগ করেন। এ ধরনের অভিযোগ করেছেন, আইন পেশার নারী পুরুষ ও বিভিন্ন পেশার মানুষেরা।
বেদে গোষ্ঠির হাতে অতিষ্ঠরা অভিযোগ করেছেন,গত দুই সপ্তাহ যাবত শহরের বিভিন্ন আনাচে কানাচে এলাকায় বেদে গোষ্ঠির পদচারনা বৃদ্ধি পেয়েছে। তারা সকাল থেকে সন্ধ্যার আগ পর্যন্ত অনেক স্থানে সন্ধ্যারপরও সাপের খাবার হিসেবে টাকা চাইতে পিছুপা হচ্ছে না। দিনদিন এ অবস্থা বৃদ্ধি পাচ্ছে। বেদে গোষ্ঠির টাকা দিতে না পেরে অনেকে মারাত্মক দূর্ঘটনার মুখোমুখী হচ্ছে। তার কারণ বেদের হাত থেকে রক্ষা পেতে নিজেকে আড়াল করতে হঠাৎ করে চলার গতি পরিবর্তন করতেই ইজিবাইক,রিকশাসহ বিভিন্ন যানবাহনের সাথে ধাক্কা খেতে হচ্ছে। এই পরিস্থিতি থেকে উত্তোরণ পেতে যশোরের জেলা প্রশাসকসহ পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন যশোরের সর্ব পেশার মানুষ।