যশোরে ভারতফেরত তিনজনসহ আরও ৪০ জনের করোনা শনাক্ত

0
309

নিজস্ব প্রতিবেদক : যশোরে ভারতফেরত তিনজনসহ আরও ৪০ জনের করোনা শনাক্ত সোমবার যশোরে নতুন করে আরও ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত তিন ব্যক্তির শনাক্ত হয়েছে করোনা। তাদের ভর্তি করা হয়েছে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের ডেডিকেটেড ওয়ার্ডে। বিষয়টি নিশ্চিত করেছেন সিভিল সার্জন শেখ আবু শাহীন।
সিভিল সার্জন জানান, সোমবার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে দুশ’ ২০ জনের নমুনা পরীক্ষা করে ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ৩৬ জনের অ্যান্টিজেন পরীক্ষায় ১১ জনের শনাক্ত হয়েছে করোনা।
এ পর্যন্ত জেলায় ৩৩ হাজার তিনশ’ ৩৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। আক্রান্ত হয়েছে ছয় হাজার নয়শ’ ৪১ জন। সুস্থ হয়েছে ছয় হাজার চারশ’ দু’জন। মৃত্যু হয়েছে ৮১ জনের। হাসপাতাল আইসোলেশনে রয়েছে ৪৬ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছে চারশ’ ১২ জন। এ পর্যন্ত অ্যা›ি জেন পরীক্ষা করা হয়েছে দু’হাজার একশ’ ৮৫ জনের।
তিনি আরও জানান, আক্রান্তরা গত ১৬ মে ভারত থেকে দেশে ফেরেন। এরপর থেকে তারা গাজীর দরগাহ ও বেনাপোলে পর্যটন মোটেলে কোয়ারেন্টাইনে ছিলেন। ৩০ মে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকাদের নমুনা পরীক্ষা করা হয়। ৩১ মে তিনজনের করোনা রিপোর্ট পজিটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে একজনের বয়স ৫২ বছর। অপর দু’জনের ৩০ ও ৩৯ বছর। গত ২৬ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ১৬ জনের করোনা শনাক্ত হলো।