যশোরে মাদ্রাসা কমিটি গঠন নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত ৬

0
288

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার কুতুবপুর হাফেজী মাদ্রাসার কমিটি গঠনকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় ৬ জন আহত হয়েছে। শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে একজনের অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কোতয়ালি মডেল থানায় একটি জিডি করা হয়েছে।
স্থানীয় সুত্রে জানা গেছে, যশোর সদর উপজেলার খামার কুতুবপুর মাদ্রাসার কমিটি গঠনের দিন ছিল গত শুক্রবার। এতে সভাপতি পদে সিরাজুল ইসলাম ও শাহিনুর রহমান প্রার্থী ছিল।
সদস্যদের গণভোটে সিরাজুল ইসলাম সভাপতি নির্বাচিত হয়। এ সময় পরাজিত প্রার্থীর লোকজন ক্ষিপ্ত হয়ে দ্রুত চলে যায়। পরে রাত ১০টার দিকে পরাজিত প্রার্থীর পক্ষে কুতুবপুরের দেলোয়ার ও তার দুই ছেলে শামছুর রহমান এবং জহুরুল ইসলাম সহ অজ্ঞাত আরও ২/৩ জন নব নির্বাচিত সভাপতি সিরাজুল ইসলাম ও তার ছেলে সোয়াইব হুসাইন ও জুবায়ের হুসাইন তার ভাইয়ের ছেলে আসাদ ও লোটাসের উপর অতর্কিত হামলা চালায়। তাদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। সোয়াইব হুসাইনের অবস্থা বেশি গুরুত্বর হওয়ায় তাকে যশোর সদর হাসপাতালের পুরুষ সার্জারী ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় শুক্রবার রাতেই যশোর মডেল থানায় একটি জিডি করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছে, শামছুর রহমান এলাকায় নানা অনৈতিক কর্মকান্ডে জড়িত। শেখাটি মাদ্রাসায় শিক্ষকতাকালীন এক ছাত্রের মায়ের সাথে অবৈধ সম্পর্ক লিপ্ত থাকায় তাকে জোর করে এলাকাবাসী বিয়ে দিয়ে দেয়। এ ঘটনায় তাকে মাদ্রাসা কর্তৃপক্ষ অব্যাহতি প্রদান করে। পরে ওই স্ত্রীকে তালাক দিয়ে দেয়। এ ঘটনায় একটি মামলা চলছে। শামছুর রহমানের অনেক নারীর সাথে বিবাহ বর্হিভুক্ত সম্পর্ক রয়েছে বলে জানা যায়। এছাড়া এলাকার ৪ জন যুবককে সেনাবাহিনীতে চাকরীর প্রলোভন দেখিয়ে ১২ লাখ টাকা হাতিয়ে নেয়। পরে এলকাবাসীর চাপের মুখে সে টাকা ফেরত দিতে বাধ্য হয়। তার বিরুদ্ধে এলাকায় অভিযোগের শেষ নেই।