যশোরে সাংবাদিকদের তিন দিনের বুনিয়াদি প্রশিক্ষন শেষে সনদপত্র প্রদান

0
293

নিজস্ব প্রতিবেদক : গতকাল ৩০ নভেম্বর যশোরের বিভিন্ন গণমাধ্যমে কর্মরত গণমাধ্যমকর্মীদের তিনদিনের বুনিয়াদি প্রশিক্ষণের প্রথম পর্ব শেষে সনদপত্র প্রদান করা হয়েছে। যশোর সাংবাদিক ইউনিয়নের সমন্বয় বাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি) আনুষ্ঠানিকভাবে এই প্রশিক্ষণের আয়োজন করে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ পান্ডে , বাংলাভিশনের সিনিয়র এডিটর রুহুল আমিন রুশদ ও পিআইবির ট্রেইনার পারভিন সুলতানা রাব্বি এই প্রশিক্ষণ পরিচালনা করেন।

যশোরের সার্কিট হাউস সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরন করেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ(পিআইবি)’র মহাপরিচালক জাফর ওয়াজেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রেস ক্লাব যশোরের সভাপতি দৈনিক যশোরের সম্পাদক জাহিদ হাসান টুকুন, যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাজেদ রহমান, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি মনতোষ বসু ও যশোর সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক মিলন রহমান।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ(পিআইবি) গত ২৮ নভেম্বর ৩৫জন অংশগ্রহনকারিকে নিয়ে এ বুনিয়াদি প্রশিক্ষন কর্মসুচি শুরু করেন। যার লক্ষ্য হচ্ছে, গণমাধ্যমে কর্মরত সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধিসহ মান-সম্পন্ন, নির্ভুল ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সমাজ গঠনে গুরুত্বপুর্ন অবদান রাখতে সহায়তা করবে।

প্রধান অতিথির বক্তব্যে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ(পিআইবি)’র মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেন, তৃনমুল সাংবাদিকেরা এই প্রশিক্ষনের মাধ্যমে ঝুকিমুক্ত হবে । সাংবাদিকতার নীতিমালা । মহান স্বাধীনতা যুদ্ধে যশোরের মানুষের অনেক বড় ভুমিকা ছিল । সেই যশোরের সাংবাদিকেরা যাতে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে অনেকদুর এগিয়ে যেতে পারে সে লক্ষ্য পিআইবি কাজ করছে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী তথ্য অধিকার আইন করেছেন সে আইন আপনারা ব্যবহার করবেন। নানা ভাবে সমাজের বিভিন্ন অসংগতি টেনে বের করতে হবে। জাফর ওয়াজেদ আরো বলেন,
আগামীতে আমরা যশোরের সাংবাদিকদের জন্য মোবাইল সাংবাদিকতার প্রশিক্ষন দিবো । আঞ্চলিক সাংবাদিকতা আরো উন্নত হতে হবে।