যশোরে সিজারের সময় নবজাতকের মাথা কেটে ফেললেন চিকিৎসক

0
460

নিজস্ব প্রতিবেদক : প্রসূতির সিজার করার সময় নবজাতকের মাথা কেটে ফেলেছেন এমন অভিযোগ উঠেছে যশোরের সাবেক সিভিল সার্জন ডাক্তার আতিকুর রহমান নামে। নবজাতকের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রেফার করা হয়েছে।

নবজাতকটি যশোর সদর উপজেলার সতীঘাটা পান্থাপাড়া গ্রামের ইকরাম হোসেন ও নাজনীন নাহারের সন্তান।

পিতা ইকরাম হোসেন সাংবাদিকদের জানান, সাড়ে ৯হাজার টাকায় সিজার করার চুক্তিতে বুধবার সন্ধ্যায় তার স্ত্রী নাজনীন নাহারকে ডা. আতিকুর রহমানের মালিকাধীন কিংস হাসপাতালে ভর্তি করা হয়।

ডা.আতিকুর রহমান ওইদিন সন্ধ্যার পর কোন পরীক্ষা নিরীক্ষা ছাড়াই তার স্ত্রীকে অপারেশন করেন। এসময় তার গর্ভে থাকা শিশুটির মাথায় অপারেশন কাজে ব্যবহৃত অস্ত্রের আঘাত লাগে। এতে মাথার মাঝখানে গভীর ক্ষতের সৃষ্টি হয়। বিষয়টি শিশুর পিতাসহ অন্যান্য দেখতে পেয়ে উত্তেজিত হয়ে ওঠেন। এসময় ডা. আতিকুর রহমান তাদেরকে ধমক দিয়ে বলেন ‘ডাক্তারের চেয়ে বেশি বোঝা ভাল নয়’

এরপর ওই নবজাতকের কোন প্রকার চিকিৎসা না করে দুদিন কিংসে রেখে দেন। আজ শুক্রবার শিশুর অবস্থা আশংকজনক হওয়ায় সকালে তাকে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে রেফার করেন।

যশোর জেনারেল হাসপাতালের জরুরী বিভাগের ডাক্তার চিকিৎসক কাজল মল্লিক বলেন, শিশুটির মাথা কাটা রয়েছে। কি কারণে কাটা রয়েছে সেটা জানি না।

অভিযুক্ত ডা. আতিকুর রহমান বলেন, এটা তেমন কোন বড় ঘটনা না। এটা অপারেশনের সময় হতেই পারে। প্রসূতি বিশেষজ্ঞ না হয়েও সিজার করা ঠিক কি না সে ব্যাপারে তিনি কোন মন্তব্য করেননি।

কোন দুর্ঘটনা ঘটলে ডাক্তার আতিকুর রহমান ও কিংসের বিরুদ্ধে প্রয়োজনে মামলা করবেন বলে জানিয়েছেন নবজাতকের পিতা ইকরাম হোসেন।

প্রসঙ্গত. ডা. আতিকুর রহমান সার্জারী বিশেষজ্ঞ। যশোরের সিভিল সার্জন হিসেবে কর্মজীবন থেকে অবসর গ্রহণ করেন। বর্তমানে তিনি যশোরে প্রাইভেট ক্লিনিক মালিক সমিতির সভাপতি, স্বাধীনতা চিকিৎসক পরিষদের যশোর জেলা শাখার সভাপতি ও বিএমএ উপদেষ্টাসহ ডাক্তার গুরুত্বপূর্ণ দায়িত্বে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here