যশোরে হঠাৎ করে করোনা রোগী শনাক্তের সংখ্যা ২৩ জনে

0
73

নিজস্ব প্রতিবেদক : আজ সোমবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে পাঠানো ফলাফলে দেখা যায়, গত রাতে পরীক্ষা করা নমুনাগুলোর মধ্যে ২৩টি পজেটিভ রেজাল্ট দিয়েছে৷ এছাড়াঔ মাগুরা জেলায় পাঁচটি করোনা পজেটিভ শনাক্ত হয়েছে৷
গত কিছুদিন ধরে এই ল্যাবের পরীক্ষায় সর্বনিম্ন শূন্য থেকে সর্বউচ্চ সাতটির মতো নমুনা পজেটিভ শনাক্ত হচ্ছিল৷ শনিবার প্রকাশিত ফলাফলে সাতটি নমুনা পজেটিভ বলে শনাক্ত হয়। এর আগের দুই দিন যথাক্রমে শূন্য ও তিনটি নমুনা পজেটিভ ফল দিয়েছিল।
বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, রোববার রাতে তাদের ল্যাবে দুই জেলার মোট ১৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে যশোর জেলার ছিল ১৩০টি। ফলাফলে দেখা যায়, এই জেলার ২৩টি নমুনা করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হয়েছে। আর মাগুরার ১৬টি নমুনার মধ্যে পাঁচটি পজেটিভ ফল দেয়। ফলাফল সংশ্লিষ্ট দুই জেলার সিভিল সার্জনদের কার্যালয়ে পাঠিয়ে দেওয়া হয়েছে।
স্বাস্থ্য বিভাগের হিসেব মতে, ১৩ মার্চ রাত সাড়ে সাতটা পর্যন্ত যশোর জেলায় মোট চার হাজার ৮৮৩ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে। এদের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন চার হাজার ৬৭৩ জন। মারা গেছেন ৫৯ জন। চিকিৎসাধীন রয়েছেন ১৫১ জন।
করোনা হানা দেওয়ার পর থেকে এযাবৎ ২৮ হাজার ১১৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছে ৫৬৪ জনের।