স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন যশোরে ৮৬৬ জন মাদক ব্যবসায়ী

0
623

যশোর শহরকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসার প্রক্রিয়ার উদ্বোধন

যশোর পৌর এলাকায় বসবাসরত মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্সমুক্তকরণ

এবং ‘হ্যলো যশোর’ পুলিশ অ্যাপস-এর উদ্বোধন

৮৬৬ জন মাদক ব্যবসায়ী স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন
নিজস্ব প্রতিবেদক : যশোরে মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদবিরোধী মহাসমাবেশে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে জঙ্গীবাদ, নৈরাজ্য, সন্ত্রাস, মাদকের বিরুদ্ধে দেশবাসী আজ ঘুরে দাঁড়িয়েছে।
তিনি বলেন, এগুলো এখনও নির্মূল করা সম্ভব না হলেও নিয়ন্ত্রণ করা গেছে।
বৃহস্পতিবার বিকেলে যশোর জিলা স্কুল মাঠে বিশাল এ সমাবেশে তিনি বলেন, এখনও দেশের মধ্যে ষড়যন্ত্রকারীরা ঘাঁপটি মেরে রয়েছে। থেমে নেই আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরাও।
মন্ত্রী বলেন, বুধবার রাতে আপনারা দেখেছেন চট্টগ্রামে পুলিশ দক্ষতার সাথে জঙ্গী আস্তানা গুঁড়িয়ে দিয়েছে। ১০ বছর আগের পুলিশ আর এখনকার পুলিশের মধ্যে এখন ফারাক। আমরা পুলিশের জনবল আর দক্ষতা বৃদ্ধি করেছি বলেই এটা সম্ভব হয়েছে।
বর্তমান প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লাগাতার ষড়যন্ত্রের বিষয় উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯ বার হত্যার ষড়যন্ত্র হয়েছে। দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা তাঁকে হত্যার সুযোগ খুঁজছে। তাই, আমাদের সতর্ক থাকতে হচ্ছে।
সংখ্যালঘুদের ওপর নির্যাতনের বিষয়ে হুশিয়ারি উচ্চারণ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যদি কেউ এ ধরণের অপরাধের সাথে জড়িত হন তাকে কঠোর শাস্তি পেতে হবে। হাজার বছর ধরে সব ধর্মের মানুষ এদেশে শাস্তিপূর্ণভাবে সহাবস্থান করছে। এই ঐতিহ্য বিনষ্টের চেষ্টা করা হলে তাদের সঠিক বিচার করা হবে।
সরকারের নানা উন্নয়ন কর্মকা-ের বর্ণনা তুলে ধরে মন্ত্রী বলেন, আমরা জনগণের শক্তিতে বিশ্বাস করি। সামনে নির্বাচন আসছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনায় বাংলাদেশ যে গতিতে এগিয়ে যাচ্ছে তা অব্যাহত রাখতে আবারও আওয়ামীলীগকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়ী করুন।
জেলা পুলিশ প্রশাসন ও যশোর পৌরসভার আয়োজনে মহাসমাবেশে পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি এসএম মনিরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ, সংসদ সদস্য মনিরুল ইসলাম, সংসদ সদস্য স্বপন ভট্টাচার্য, জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম রেন্টু চাকলাদার, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, ইমাম পরিষদের সেক্রেটারি বেলায়েত হোসেন প্রমুখ।
অনুষ্ঠানে বিশেষঅতিথি জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাতআরা সাদেক এমপি সময় স্বল্পতার কারণে বক্তৃতা না করে শুভকামনা জানান।
অপর বিশেষঅতিথি যশোর সদরের এমপি কাজী নাবিল আহমেদ অনুষ্ঠানস্থলে প্রধানঅতিথি এবং অনুষ্ঠানের সভাপতির হাতে যশোর কোতয়ালী মডেল থানার জন্যে একটি পুলিশভ্যানের চাবি তুলে দেন।
সমাবেশ থেকে যশোর শহরকে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসার প্রক্রিয়া, যশোর পৌর এলাকায় বসবাসরত মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্সমুক্তকরণ এবং ‘হ্যলো যশোর’ পুলিশ অ্যাপস-এর উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। একই অনুষ্ঠানে ৮৬৬ জন মাদক ব্যবসায়ী স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আত্মসমর্পণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here