যশোর ঐতিহ্যবাহী মার্কাস মসজিদের মাদ্রাসাকে রক্ষার দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত

0
355

বিশেষ প্রতিনিধি : যশোর মার্কাজ মসজিদ ও মাদ্রাসার জায়গা দখল করতে একটি চক্র ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই চক্রের মধ্যে অন্যতম মাদ্রাসার বড় কারী নাজমুল হোসেন, সাবেক ছাত্র শিবির নেতা মাওলানা আজহার, মুফতি মাকসুদ ও মুফতি মাজেদুল হক। তাবলিগের মুরব্বী সাথী ইয়ামিনুর রহমান রবিবার প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন ।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, মার্কাজ পরিচালিত হয় দিলি¬র নিজামমুদ্দিন মার্কাজ থেকে। এটাই মার্কাজের প্রথাগত আইন। দিলি¬র সিদ্ধান্ত ছাড়া মার্কাজের কোন বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। দিলি¬র সিদ্ধান্ত অনুমতি বা সিদ্ধান্ত ছাড়াই যশোর মার্কাজকে আধুনিকরণ করার নামে এই চক্র মার্কাজের জমি ও সম্পত্তি দখল করার চেষ্টা করছে। তারা এখানে বহুতল বিশিষ্ট মার্কেট করে মার্কাজের আয় বৃদ্ধির নামে জমি দখলের ষড়যন্ত্র করছেন। মার্কাজের এই ষড়যন্ত্রের আরো জড়িত রয়েছে মশিউর রহমান, লোকমান হোসেন, নজরুল ইসলাম, সন্ত্রাসী সিয়াম মাওলানা আনোয়ারুল করিম, মাওলানা নাসিরুল¬াহ ও মুফতি মুজিবুর রহমান।
তিনি আরো জানান, গত ১৩ ও ১৪ জুন মার্কাজ মাদ্রাসার ভর্তির দিন ছিল। মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুর রহমান ও মাদ্রাসা পরিচালনার মূল শুরা ওবাইদুর রহমানের সাথে আলোচনা বাদেই তারা ছাত্র ভর্তি করেছে। তারা মার্কাজের ভর্তি নীতিমালা মানেনি। তাদের এই কাজে তাবলিগের মুরব্বীরা বাঁধা দিলে তারা বিভিন্ন ভাবে সন্ত্রাসীদের দিয়ে তাবলিগের নিরহ মানুষদের হুমকি-ধামকি দিয়েছেন। তিনি মার্কাজের নিয়মে মার্কাজ মসজিদ ও মাদ্রাসা পরিচালনা করতে প্রশাসনের দৃষ্টি আর্কষণ করেন।এ সময় উপস্থিত ছিলেন মার্কাজের শুরা কমিটির সদস্য ওবায়দুল হক, আব্দুল বারী, মোজাম্মেল হক, খাইরুল আলম ও আব্দুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here